খেলাধুলা

এমবাপ্পের জায়গায় কেনকে চায় পিএসজি!

গ্রীষ্মের দলবদলে কিলিয়ান এমবাপ্পেকে ধরে রাখতে না পারলে আগামী মৌসুমে হ্যারি কেনকে দলে ভেড়াতে চান প্যারিস সেইন্ট জার্মেইনের কোচ মরিসিও পচেত্তিনো। 

ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকাকে নিয়ে মৌসুম শেষের আগে শুরু হয়েছে টানাটানি। ইউরোপের বড় বড় ক্লাবগুলো তাকে দলে ভেড়াতে চাইছে। রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড থেকে শুরু করে বুন্দেসলিগার ক্লাবগুলো এমবাপ্পেকে পেতে মুখিয়ে। তবে প্যারিস সেইন্ট জার্মেইন তাকে ছাড়বে কি না সময় বলে দেবে। 

প্রায় একই রকম অবস্থা নেইমারের। তাকেও পেতে মুখিয়ে বড় ক্লাবগুলো। তবে একসঙ্গে দুইজনকে ধরে রাখা কষ্টকর। নেইমারের জন্য বিশাল অঙ্কের অর্থ না পেলে তাকে ছাড়বে না পিএসজি। সেক্ষেত্রে এমবাপ্পেকে দেখা যেতে পারে নতুন কোনো দলে। 

প্রতিশ্রুতিশীল এ ফরোয়ার্ডের জায়গায় পিএসজির কোচ পচেত্তিনো পুরোনো শিষ্য কেনকে দেখতে চান। এজন্য ১৫০ মিলিয়ন পাউন্ডের বাজেটও রেখেছেন। তার বিশ্বাস, বিশাল এ অঙ্কে টটেনহ্যাম হটস্পার ছেড়ে কেন উড়াল দেবেন ফ্রান্সের ক্লাবটিতে। ডেইলি মিররের দাবি, ২৭ বছর বয়সী কেনের সঙ্গে হোয়াটসঅ্যাপ মেসেজে নিয়মিত কথা হচ্ছে পচেত্তিনোর। কোচের বিশ্বাস, পিএসজি হবে ইংলিশ অধিনায়কের আদর্শ জায়গা। 

এমবাপ্পেকে দীর্ঘদিন ধরে দলে ভেড়াতে চাইছে রিয়াল মাদ্রিদ। ২২ বছরের বয়সী এমবাপ্পে গত সপ্তাহে বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক করেন। ৪-১ গোলে জয়ের নায়ক ছিলেন তিনি। তার পিএসজি ছাড়া মোটামুটি নিশ্চিত। কারণ পাউন্ডের থলে নিয়ে বসে আছে রিয়াল মাদ্রিদ।