খেলাধুলা

ব্যাটিংয়ে ইয়াসিরের আক্ষেপ, বোলিংয়ে তানভিরের জাদু

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে চারদিনের ম্যাচে ব্যাটে-বলে সমান দাপট দেখিয়ে চলেছে বাংলাদেশ ইমার্জিং দল। শনিবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে ১২৭ রানে পিছিয়ে আছে আইরিশরা। হাতে আছে মাত্র ৬ উইকেট।

আজ ব্যাটিংয়ে আক্ষেপ হয়ে থাকবে ইয়াসির আলি রাব্বির ৯০ এর ঘরে গিয়ে আউট হওয়া। বল হাতে যথারীতি জাদু দেখিয়ে চলেছেন বাঁহাতি অর্থডক্স স্পিনার তানভির ইসলাম।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে আয়ারল্যান্ডের ১৫১ রানের জবাবে খেলতে নেমে ৩১৩ রান করেন সাইফ হাসানরা। হাতে ৯ উইকেট ও স্কোরবোর্ডে ৮১ রান নিয়ে আজ দিন শুরু করে ইয়াসিরের ৯২ রানে ভর করে ৩০০ পার করে বাংলাদেশ। মাত্র ৮ রানের জন্য তিনি বঞ্চিত হন সেঞ্চুরি থেকে। ৮টি চার ও ৫টি ছয়ের মারে তিনি এই রান করেন।

অধিনায়ক সাইফ হাসান আউট হন হাফসেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থেকে। মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে আসে ৪২ রান। প্রথম দিন ঝোড়ো ব্যাটিংয়ে ৪১ রান করেছিলেন তানজিদ হাসান তামিম। এ ছাড়া শাহাদাত হোসেন ২০ ও আকবর আলী আউট হন ১৯ রান করে। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন মার্ক অ্যাডেয়ার ও মার্ক হুম।

১৬২ রানে পিছিয়ে থেকে খেলতে নেমে শেষ বিকেলে ধস নামে আইরিশ দলটির ব্যাটিংয়ে। তানভীর একাই গুঁড়িয়ে দিয়েছেন ব্যাটিংয়ের ভিত্তি। প্রথম ৪ উইকেট হারায় মাত্র ৩৩ রানে। শেষ পর্যন্ত ৪ উইকেটে ৩৫ রান দিন শেষ করে দলটি।

দুই ওপেনার ফেরেন দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগেই। সর্বোচ্চ ২০ রান করেন স্টিফেন ডোহেনি। ২ রান করে ক্রিজে আছেন হ্যারি টেকটর ও কার্টিস ক্যাম্পার। বাংলাদেশের হয়ে একাই ৩ উইকেট নেন তানভির। তিনি  গতকাল প্রথম দিন নিয়েছিলেন ৫ উইকেট। ১ উইকেট নেন এবাদত হোসেন।