খেলাধুলা

১৩ গোল কম করলো ম্যানসিটি!

ইংলিশ প্রিমিয়ার লিগের এই মৌসুমে সাউদাম্পটনের জালে ৯ গোল করেছিল লিস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। দুরন্ত গতিতে ছুটতে থাকা ম্যানচেস্টার সিটি কত গোল করবে, ম্যাচের আগে এই প্রশ্নে কোচ পেপ গার্দিওলা মজা করে বলেছিলেন দ্বিগুণ মানে ১৮ গোল! না, লিস্টার ও ম্যানইউর ধারেকাছেও যেতে পারেনি সিটিজেনরা। কোচ যা বলেছিলেন তার চেয়ে ১৩ গোল কম করেছে তারা। ইতিহাদ স্টেডিয়ামে সাউদাম্পটনকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে জয়ে ফিরেছে শীর্ষ ক্লাবটি।

২৮ ম্যাচ অজেয় থাকার মর্যাদা ম্যানসিটি হারায় গত রোববার ২-০ গোলে ম্যানইউর কাছে হেরে। জয়ে ফিরতে সাউদাম্পটনের ওপর যে তারা দাপট দেখাতে পেরেছে তা নয়। অতিথিদের বিপজ্জনক মনে হচ্ছিল শুরু থেকে। তবে ম্যাচের প্রথম আক্রমণেই লিড নেয় ম্যানসিটি। ১৫ মিনিটে ফিল ফডেনের শট গোলকিপার অ্যালেক্স ম্যাকক্যার্থি রুখে দিলে ফিরতি শটে গোল করেন কেভিন ডি ব্রুইনা।

ওই ধাক্কায় সাউদাম্পটন ভেঙে পড়েনি। জানিক ভেস্টেরগার্ডকে নিজেদের বক্সে ফাউল করেন আইমেরিক লাপোর্তে, পেনাল্টি থেকে ২৫ মিনিটে সমতা ফেরাতে ভুল করেন জেমস ওয়ার্ড-প্রাউস। চে অ্যাডামসের দুর্বল পাসের সুযোগ নিয়ে জোরালো শটে ৪০ মিনিটে আবার ম্যানসিটিকে এগিয়ে দেন রিয়াদ মাহরেজ। বিরতির ঠিক আগে খুব কাছ থেকে স্কোর ৩-১ করেন ইকে গুন্ডোগান।

ফডেনের সঙ্গে বল বিনিময় করে মাহরেজ তার দ্বিতীয় গোলটি করেন। বিরতির ১০ মিনিট পর চতুর্থ গোলটি আসে। রক্ষণে তালগোল পাকিয়ে ফেলায় অ্যাডামস তাদের আরেকটি গোল শোধ দেন। ম্যাচের আয়ু এক ঘণ্টা যেতে প্রিমিয়ার লিগের শীর্ষ দলকে তিন গোলে এগিয়ে নেন ডি ব্রুইনা।

এই জয়ে ম্যানসিটি তাদের ব্যবধান ইউনাইটেডের সঙ্গে ১৪ পয়েন্টে বাড়ালো। ২৯ ম্যাচে ৬৮ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ম্যানইউ পেয়েছে ৫৪ পয়েন্ট।