খেলাধুলা

বানজি জাম্প-জেট বোটিংয়ে ক্রিকেটারদের একদিন

বাংলাদেশ দল এখন রয়েছে ‘দ্য অ্যাডভেঞ্চার ক্যাপিটাল অব দ্য ওয়ার্ল্ড’ হিসেবে খ্যাত নিউ জিল্যান্ডের কুইন্সটাউন শহরে। দেশটির সরকারের দেওয়া স্বাস্থ্য বিধি মেনে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করায় তামিম-মুশফিকরা এখন পুরো মুক্ত। ক্রিকেটাররা সেই সুযোগ কাজে লাগাচ্ছেন কড়ায় গণ্ডায়।

শনিবার (১৩ মার্চ) বাংলাদেশ দলের নির্ধারিত কোনো অনুশীলন ছিল না। দিনটি ছিল রেস্ট অ্যান্ড ফান ডে। অ্যাভডেঞ্চারের রাজধানীতে এসে অ্যাডভেঞ্চার না করলে চলে? তাইতো পুরো দলকে দেখা গেল জেট বোটিংয়ে। তাসকিন আরেকটু সাহস দেখালেন। বানজি জাম্পিংয়ে ভেসে বেড়িয়েছেন এদিক-সেদিক।

বানজি জাম্প দেওয়ার আগে একজন গাইড বুঝিয়ে দিয়েছেন সবকিছু। পাহাড়ে ছোট স্টেশনের মতো একটি ঘর থেকে শরীরে নিরাপত্তা সরঞ্জাম লাগিয়ে ঝাঁপিয়ে পড়লেন। পাহাড় ঘেরা লেকে রাশি রাশি নীল জলের ওপর হাওয়ায় ভেসে বেড়ান তসকিন। ভারসম্য রাখতে খানিকটা সময় নিয়েছিলেন। থিতু হয়ে বাকিটা সময় উপভোগ করেন।

বানজি জাম্পিংয়ের ভিডিও-ছবি তাসকিন দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। মুহুর্তেই ভাইরাল হয়ে যায় শ্বাসরুদ্ধকর মুহুর্তটি। তার একবন্ধু ফেসবুকে মন্তব্য করেছেন পেস বোলারদের মানসিক স্বাস্থ্যের জন্য এটি (বানজি জাম্প) দারুণ কার্যকর। তাসকিন তার রিপ্লাইয়ে জানান, ‘মানসিক স্বাস্থ্য ঠিক রাখার জন্য এটা করা।’

এদিকে দলের সবাই জেট বোটিং করেছেন। ক্রিকেটারসহ সঙ্গে ছিলেন কোচিং স্টাফ ও দলের অন্যান্য স্টাফরাও। এ সবের পাশাপাশি সৌম্য সরকার-লিটন দাশরা ঘুরে বেড়িয়েছেন বিভিন্ন দৃষ্টিনন্দন স্থানে। তাদের সঙ্গে ছিলেন নাজমুল হোসেন শান্ত ও মোসাদ্দেক হোসেনও। 

ফেসবুকে ছবি দিয়ে সৌম্য লেখেন, ‘সতীর্থদের সঙ্গে মজার একটি দিন। এবং আমাকে বলতেই হবে কুইন্সটাউন খুব সুন্দর স্থান।’ লিটন লেখেন, ‘কুইন্সটাউনে সুন্দর একটি দিন কাটাচ্ছি।’