খেলাধুলা

নেপালের মাটিতেই ত্রিদেশীয় সিরিজের রণপরিকল্পনা

ত্রিদেশীয় সিরিজ খেলতে কোন ধরনের পরিকল্পনা ছাড়াই নেপালে পাড়ি জমায় বাংলাদেশ ফুটবল। নেপালে বসেই সাজাবে রণ পরিকল্পনা। তাই কোনো ধরনের পরিকল্পনা ছাড়াই ঢাকা ত্যাগ করে জেমি ডের শিষ্যরা। এমনটাই জানিয়েছেন দলের অন্যতম সদস্য সাদ উদ্দিন।

‘আসলে পরিকল্পনা এখনো করে নাই আমাদের কোচ। নেপালে গিয়ে পরিকল্পনা করা হবে। আমরা দুইটা ম্যাচ খেলবো, একটা কিরগিজস্থান অনূর্ধ্ব ২৩ ও অন্য একটা নেপাল। তাই পরিকল্পনা নিয়ে কোচ আমাদের সঙ্গে নেপাল গিয়ে কথা বলবে।‘

বৃহস্পতিবার (১৮) মার্চ দুপুর সোয়া ২টায় নেপালের বিমানে ওঠে বাংলাদেশ, হিমালয়ের দেশে পা রাখে বিকেল ৪টা ১০ মিনিটে। এরপরেই সরাসরি টিম হোটেলে। কাল বিকেলে থেকে শুরু হবে অনুশীলন।

নেপাল-কিরগিজস্থানের বিপক্ষে খেলে নিজেদের সামনের জুনে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতিটা সারিয়ে নিতে চান ভালোভাবে। তিনি বলেন, ‘যেহেতু আমরা তরুণ দল, সবাই তরুণ, তাই প্রত্যাশা থাকবে ভালো কিছু করার যাতে জুনে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভাল করতে পারি।‘

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই নেপালের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। ২৩ মার্চ এই ম্যাচের পর ২৫ মার্চ জামালরা নামবেন কিরগিজস্থানের বিপক্ষে।

সবকিছু ঠিকঠাকই ছিল ফুটবল দলের। ঢাকা ত্যাগ করার কিছুক্ষণ আগে এলো খারাপ খবর। করোনা পজিটিভ রক্ষণভাগের ভরসা রহমত মিয়ার। শেষ পর্যন্ত তাকে রেখেই যেতে হয় সাদদের।

আগামী ২০ মার্চ আবার রহমত মিয়ার করোনা টেস্ট করা হবে। এতে নেগেটিভ আসলে ২২ মার্চ তিনি নেপাল যাত্রা করবেন। এদিন জামাল ভুঁইয়ারও যাওয়ার কথা রয়েছে।