খেলাধুলা

দারুণ ব্যাটিংয়ের পর রশিদদের ঘূর্ণিতে আফগানদের সিরিজ জয় 

কারিম জানাত ও উসমান গণির দারুণ ব্যাটিংয়ের পর মোহাম্মদ নবীর ক্যামিও ইনিংসে আফগানিস্তান সংগ্রহ করে দুইশ ছুঁই ছুঁই স্কোর। রশিদদের ঘূর্ণির সামনে অসহায় জিম্বাবুয়ে শেষ পর্যন্ত হারে ৪৫ রানে। তিন টি-টোয়েন্টির সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো আফগানিস্তান।

আনুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে আফগানিস্তান ৫ উইকেটে ১৯৩ রান করে।  শুরুতেই রহমতুল্লাহ গুরবাজের উইকেট হারায় আফগানরা। কারিম জানাত-উসমান গণির শতাধিক রানের জুটিতে ঘুরে দাঁড়াতেও সময় নেয়নি।

৩৮ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন কারিম। ৩৪ বলে ৪৯ রান করে মাত্র ১ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেছেন উসমান। তাদের দ্বিতীয় উইকেটের জুটি থেকে আসে ১০২ রান। দুজন ফিরে গেলেও রানের ফোয়ারা ছুটেছে মোহাম্মদ নবীর ব্যাটে। তিনি মাত্র ১৫ বলে ৪০ রান করেন। শেষ পর্যন্ত আফগানরা থামেন ১৯৩ রানে।  জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন ব্লেসিং মুজারাবানি।

১৯৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৪৮ রানে থামে জিম্বাবুয়ে। দলীয় ০ রানেই উইকেট হারায় জিম্বাবুয়ে। ১১ রানে পরে দ্বিতীয় উইকেট। শুরুতেই দুই উইকেট হারানোর ধাক্কা আর সামলে উঠতে পারেনি তারা। সর্বোচ্চ ২৯ বলে ৪০ রান করেন রায়ান বার্ল। ২৪ রান আসে ডণাল্ড টিরিপানোর ব্যাট থেকে। এ ছাড়া তারিসাই মুসাকান্দা ২২ ও রিচমন্ড মাতুমমবামি করেন ২১ রান।

আফগানদের হয়ে তিন  ওভারে ৩০ রান দিয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন রশিদ খান। দুটি করে উইকেট নেন নাবিন-উল হক ও মোহাম্মদ নবী।