খেলাধুলা

রোনালদোকে ছাড়ার কোনো ভাবনাই নেই জুভেন্টাসের

ইতালির ক্লাব জুভেন্টাসের ম্যানেজিং ডিরেক্টর ফ্যাবিল প্যারাটিসি জানিয়েছেন, ক্লাবের ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়ার কোনো ভাবনাই নেই। বরং রোনালদোকে নিয়ে ক্লাব এগিয়ে যেতে চায়।

বছরে ৬৫ মিলিয়ন ডলার পারিশ্রমিক পান রোনালদো। বিপরীতে জুভেন্টাসকে কী একই সার্ভিস দিতে পারছেন সিআর সেভেন? সম্প্রতি এ ধরণের প্রশ্ন উঠছে আলোচনার টেবিলে। স্প্যানিশ কয়েকটি গণমাধ্যম ও ট্যাবলয়েড প্রায় একই ধরণের খবর প্রকাশ করায় রোনালদোকে নিয়ে আলোচনা আরও বেড়ে যায়।

সম্প্রতি জুভেন্টাস ঘরের মাঠে ১-০ গোলে হেরেছে বেনোভেন্তোর বিপক্ষে। মাঠের পারফরম্যান্সে রোনালদো খুব ভালো অবস্থায় নেই। তার দল বিদায় নিয়েছে চ্যাম্পিয়নস লিগ থেকেও। তবে এসব নিয়ে জুভেন্টাস ভাবছে সামান্য। ক্লাবের ম্যানেজিং ডিরেকটর ফ্যাবিল বলেন,‘আমরা সিদ্ধান্ত নিয়েছি রোনালদোকে রেখে দিব। সে বিশ্বের সেরা খেলোয়াড় এবং আমরা তাকে ধরে রাখতে চাই। গত মৌসুম থেকে আমরা একটি প্রজেক্ট নিয়ে কাজ করছি। এমন না যে একটা ম্যাচ আমাদের সকল কিছু ভেস্তে দিয়েছে। আমরা আমাদের মতো করে এগিয়ে যেতে চাই এবং এখন পর্যন্ত যা করেছি সেজন্য খুশি। আমরা আরও উন্নতির জন্য কাজ করবো।’   

পাশাপাশি ম্যানেজার আন্দ্রে পিরলোরও তার চাকরি নিয়ে উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়েছেন ফ্যাবিল। তিনি বলেন, ‘আমাদের কোনো কোচকে অসম্মান করছি না কিংবা পূর্বের কোনো কোচের কাজে অসন্তুষ্ট নই। কিন্তু সময়ের সঙ্গে পরিবর্তন প্রয়োজন। এমন না যে একটা ম্যাচ একজন কোচের ভাগ্য নির্ধারণ করবে।’

কালগিরির বিপক্ষে হ্যাটট্রিক করে রোনালদো প্রতিযোগীতামূলক ফুটবলে সবচেয়ে বেশি গোল করার কীর্তি গড়েছেন। ৭৭০ গোল করে ছাড়িয়ে গেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে। পেলে গোল করেছেন ৭৬৭টি। বেনোভেন্তোর বিপক্ষে মাঠে নামার আগে রোনালদোকে দেওয়া হয় ‘গোট’ খেতাব, এর অর্থ, গ্রেটেস্ট অব অল টাইম।