খেলাধুলা

পিএসএলের অবশিষ্ট ম্যাচের সূচি চূড়ান্ত

নিশ্ছিদ্র জৈব সুরক্ষা বলয় ভেঙে করোনাভাইরাস ঢুকে পড়েছিল, ১০ জনের মতো খেলোয়াড় আক্রান্ত হয়ে পড়েন। তাৎক্ষণিক সিদ্ধান্তে স্থগিত করা হয় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বোর্ড অব গর্ভর্নরদের বৈঠক শেষে রোববার (১১ এপ্রিল) জানানো হলো টুর্নামেন্টের অবশিষ্ট ম্যাচের সূচি।

আগামী ১ জুন থেকে ফের মাঠে গড়াচ্ছে পিএসএল। ২০ ম্যাচের সবগুলো হবে করাচিতে। ফাইনাল ২০ জুন। করোনায় আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়তে থাকায় গত ৪ মার্চ টুর্নামেন্ট স্থগিত করা হয়েছিল। ওই সময়ে ১৪টি ম্যাচ খেলা হয়েছিল।

গোটা দল মানে খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও অন্য সবাইকে পিএসএলের জৈব সুরক্ষা বলয়ে ঢোকার পর হোটেলে সাত দিনের কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে। ২২ মে থেকে হোটেলবন্দি হবেন তারা। এরপর টুর্নামেন্ট শুরু হওয়ার আগে তিন দিনের জন্য অনুশীলন করতে পারবে দলগুলো।

ভবিষ্যতে আরও শক্ত জৈব সুরক্ষা বলয় কীভাবে প্রয়োগ করা যায়, সেই ব্যাপারে শনিবার বোর্ড অব গভর্নরদের বৈঠকে দুই সদস্যের ফ্যাক্ট-ফাইন্ডিং প্যানেল পিসিবির সামনে সুপারিশ উপস্থাপন করে। যেখানে আরও শক্ত প্রটোকল প্রয়োগের ও তা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির পরামর্শ দেওয়া হয়েছে।