খেলাধুলা

পোলার্ডের ছক্কা বৃষ্টি, রেকর্ড গড়ে মুম্বাইয়ের জয়

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ২১৯ রানের টার্গেটে খেলেতে নেমে ইনিংসের শেষ বলে মুম্বাই জয় পায় ৪ উইকেটে। কিয়েরন পোলার্ডের ঝড়ে প্রথমবারের মতো ২০০ রানের বেশি তাড়া করে জিতেছে চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। এটি আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়।

শনিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলাটি শুরু হয়। এই ম্যাচে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২১৮ রান করে চেন্নাই। নির্ধারিত ২০ ওভার শেষে মুম্বাই করে ৬ উইকেট হারিয়ে ২১৯।

মাত্র ৩৪ বলে ৮টি ছয় ও ৬টি চারের মারে ৮৭ রান করেন পোলার্ড। হাফসেঞ্চুরি করেন মাত্র ১৭ বলে। তার মধ্যে ৩৬ রানই আসে ছয় থেকে। তার ছক্কা বৃষ্টির এমন দানবীয় ইনিংসে দিশেহারা চেন্নাইয়ের বোলাররা খেই হারিয়ে ফেলেন।

মুম্বাইয়ের দারুণ শুরু এনে দেন দুই ওপেনার। কুইন্টন ডি ককের ব্যাট থেকে আসে ২৮ বলে ৩৮ ও রোহিত শর্মা করেন ২৪ বলে ৩৫ রান। এ ছাড়া ক্রুনাল পান্ডিয়া ২৩ বলে ৩২ ও হার্দিক পান্ডিয়া করেন ৭ বলে ১৬ রান। শেষ ওভারে ধাওয়াল কুলকার্নি ছিলেন নতুন ব্যাটসম্যান। তাকে কোনো স্ট্রাইকই দেননি পোলার্ড। শেষ ওভারে ১৯ রান নিয়ে দলকে ভাসান জয়ের উচ্ছ্বাসে।

চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্যাম কারান। সবচেয়ে খরুচে বোলার ছিলেন লুঙ্গি এনগিডি। তিনি ৪ ওভারে ৬২ রান দিয়ে কোনো উইকেটের মুখ দেখেননি।  

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ফেরেন ঋতুরাজ গায়কোয়াড। ওপেনার ডু প্লেসিস ক্রিজে আসা মঈন আলীকে নিয়ে হাল ধরেন। দুজনের দ্বিতীয় উইকেটে ৬১ বলে ১০৮ রানের জুটিতে চেন্নাইকে চালকের আসনের নেন। ৩৬ বলে ৫০ করে মঈন আউট হলে ভাঙে এই জুটি।

ওপেনার ডু প্লেসিস ২৮ বলে ৫০ করে সাজঘরে ফেরার পর সুরেশ রায়না ক্রিজে এসেই সাজঘরে ফেরেন। এবার আম্বাতি রাইডু-রবিন্দ্র জাদেজা খেলা শেষ করে আসেন।

রাইডু মাত্র ২৭ বলে ৪টি চার ও ৭টি ছয়ে ৭২ রান করেন। হাঁফসেঞ্চুরি করেন ২০ বলে। তার সঙ্গে ২২ বলে ২২ রান নিয়ে অপরাজিত ছিলেন রবীন্দ্র জাদেজা। মুম্বাইয়ের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন কিয়েরন পোলার্ড।