খেলাধুলা

হ্যাজার্ডের দুঃখ প্রকাশ

দল চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে, মন খারাপ হওয়ার কথা। কিন্তু তা না। উল্টো প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে গিয়ে হাসি-ঠাট্টা! অস্বাভাবিকই বটে এবং সমালোচনার যোগ্য। এমন বিতর্কিত কান্ড করে এবার দুঃখ প্রকাশ করলেন এডেন হ্যাজার্ড।

বুধবার সেমিফাইনালের দ্বিতীয় লেগ খেলতে রিয়াল মাদ্রিদের হয়ে সাবেক ক্লাব চেলসিতে ফিরেছিলেন বেলজিয়ান তারকা। স্ট্যামফোর্ড ব্রিজে দলের একাদশেও ছিলেন তিনি। কিন্তু পারফরম্যান্স ছিল হতাশাজনক। দলও যায় হেরে। ম্যাচ শেষে কিছুক্ষণ পর হ্যাজার্ডকে দেখা যায় সাবেক সতীর্থ কুর্ট জুমার সঙ্গে অট্টহাসিতে ফেটে পড়তে। এই ভিডিও ছড়িয়ে পড়ার পর ওঠে সমালোচনার ঝড়। অধিকাংশের মতে তার এমন আচরণ করা ওই সময় ঠিক হয়নি।

নিজের ভুল বুঝতে পেরে হ্যাজার্ড ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমি দুঃখিত। আজ আমাকে নিয়ে অনেক মন্তব্য আমি পড়লাম। রিয়াল মাদ্রিদ ভক্তদের মনে কষ্ট দেওয়ার কোনও উদ্দেশ্য আমার ছিল না। রিয়াল মাদ্রিদে খেলা সবসময় আমার জন্য স্বপ্ন ছিল এবং আমি এখানে এসেছিলাম জিততে। মৌসুম এখনও শেষ হয়নি এবং একসঙ্গে আমাদের লড়ে যেতে হবে।’

আট বছর চেলসির সঙ্গে ছিলেন হ্যাজার্ড। ২০১৯ সালের জুনে যান রিয়ালে। মাদ্রিদে গিয়ে নিজের ছায়া হয়ে থেকেছেন তিনি। প্রায়ই চোট নিয়ে থাকতে হয়েছে মাঠের বাইরে। দলের গুরুত্বপূর্ণ সময়ে যখন ফিরলেন, তখন নায়ক তো হতে পারলেনই না বরং হলেন খলনায়ক!