খেলাধুলা

করোনায় বাবা হারালেন রাজস্থান রয়্যালসের পেসার চেতন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বল হাতে মুগ্ধতা ছড়ানো রাজস্থান রয়্যালসের পেসার চেতন সাকারিয়া বাবা হারালেন। কোভিডে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন তার বাবা। ভারতীয় গণমাধ্যম এএনআই এক খবরে বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে আইপিএলের নিলামের এক সপ্তাহ আগে বাঁহাতি পেসারের ভাই আত্মহত্যা করেছিলেন।

আইপিএল স্থগিত হওয়ার পরপরই গুজরাট ছুটে যান চেতন। তার বাবা করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। আইপিএলের উপার্জিত অর্থ দিয়ে বাবার চিকিৎসা করাচ্ছিলেন। কিন্তু তীব্র লড়াইয়ের পরও বাবাকে বাঁচাতে পারেননি তরুণ ক্রিকেটার। রাজস্থান রয়্যালস দুঃখ প্রকাশ করে বলেছে, ‘এটা খুবই দুঃখজনক ঘটনা। ওর পরিবারের প্রতি আমাদের সমবেদনা রইলো।’

১ কোটি ২০ লাখ রুপিতে রাজস্থান শিবিরে যোগ দিয়েছিলেন চেতন। ৭ ম্যাচে ৭ উইকেট পেয়েছিলেন তিনি। দলের হয়ে যে কটা ম্যাচ খেলেছিলেন, দুর্দান্ত বোলিং করেন। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আম্বাতি রাইডু, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনির উইকেট নিয়ে দলকে জিতিয়েছিলেন।

খুব দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন চেতন। বাবা ছিলেন ট্রাক ড্রাইভার। চলতি বছরের শুরুতে তিন-তিনটি সড়ক দুর্ঘটনায় তিনবার তার শরীরের অস্ত্রোপচার করানো হয়েছিল। এমন সময় পরিবারের একমাত্র রোজগারের মানুষ অর্থাৎ চেতনের ছোট ভাই আত্মহত্যার পথ বেছে নেন।

চেতন তখন সৈয়দ মুশতাক আলী ট্রফি খেলছিলেন। ছেলের খেলায় মনোনিবেশে বিঘ্ন ঘটবে বলে সেই ঘটনা চেতনের থেকে লুকিয়ে রাখেন তার মা। তবে কয়েকদিন বাদে নিজেই ধৈর্য্য হারিয়ে সবকিছু চেতনকে বলে দেন তিনি।

কদিন আগে ভারত নারী জাতীয় দলের ক্রিকেটার বেদা কৃষ্ণমূর্তি দুই সপ্তাহের মধ্যে মা ও বড় বোনকে হারান করোনার কারণে।