খেলাধুলা

রিয়ালের হোঁচটে বেঁচে রইলো বার্সেলোনার স্বপ্ন

স্প্যানিশ লা লিগায় রোববার রাতে সেভিয়ার মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে জয় পায়নি লস ব্লাঙ্কোসরা। ড্র করেছে ২-২ গোলে। এই ড্রয়ে বার্সেলোনার শিরোপা জয়ের স্বপ্নও বেঁচে রয়েছে।

৩৫ ম্যাচ থেকে ৭৭ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ রয়েছে শীর্ষে। সমান ম্যাচ থেকে ৭৫ পয়েন্ট নিয়ে রিয়াল আছে দ্বিতীয় স্থানে আর বার্সেলোনা আছে তৃতীয় স্থানে। অ্যাটলেটিকো মাদ্রিদ শেষ তিন ম্যাচ জিততে পারলে তারাই চ্যাম্পিয়ন হবে। অন্যদিকে কোনো ম্যাচে তারা পয়েন্ট হারালে এবং রিয়াল ও বার্সা শেষ তিন ম্যাচই জিতলে চ্যাম্পিয়ন হবে রিয়াল। তবে অ্যাটলেটিকোর পর রিয়ালও যদি পয়েন্ট হারায় কোনো ম্যাচে তাহলে বার্সেলোনা চ্যাম্পিয়ন হবে।

রোববার ঘরের মাঠে ২২ মিনিটেই পিছিয়ে পরে রিয়াল। এ সময় ফার্নান্দো গোল করে এগিয়ে নেন সেভিয়াকে। অবশ্য করিম বেনজেমা গোলটি শোধ দিয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। তাতে ফার্নান্দোর গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতির পর ৬৭ মিনিটে মার্কো আসেনসিও গোল করে সমতা ফেরান। তবে ১১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে ইভান রাকেটিচ গোল করে আবার এগিয়ে নেন সেভিয়াকে। ২-১ গোলে এগিয়ে থেকেই নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ করে সেভিয়া। কিন্তু যোগ করা সময়ে (৯০+৪) টনি ক্রুসের শট সেভিয়ার দিয়েগো কার্লোসের বুট ছুঁয়ে নিজেদের জালে আশ্রয় নেয়। তাতে ঘরের মাঠে হার এড়ায় রিয়াল। ১ পয়েন্ট পেয়ে টিকে থাকে শিরোপা জয়ের লড়াইয়ে।