খেলাধুলা

আলেকজ্যান্ডার-আর্নল্ডের চোটে মলিন ইংল্যান্ডের জয়

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর কয়েক দিন আগে ইংল্যান্ড দলে চোট আতঙ্ক। বুধবার (২ জুন) মিডলসব্রোর রিভারসাইড স্টেডিয়ামে অস্ট্রিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১-০ গোলে জয় পেয়েছে থ্রি লায়নরা। কিন্তু লিভারপুল রাইট ব্যাক ট্রেন্ট অ্যালেকজ্যান্ডারের বাঁ পায়ের ঊরুর চোটে মলিন এই জয়।

ম্যাচ শেষ হওয়ার মিনিটখানেক আগে টাচলাইন থেকে বল বিপদমুক্ত করার সময় ইনজুরিতে পড়েন আলেকজ্যান্ডার-আর্নল্ড। অস্ট্রিয়ার কোনও খেলোয়াড় তার ধারেকাছে ছিলেন না। চোটের ব্যথায় কাতর আলেকজ্যান্ডার-আর্নল্ড মাঠ থেকে বেরিয়ে যাওয়ার ইঙ্গিত দেন এবং দলের মেডিক্যাল স্টাফদের সহায়তায় খুঁড়িয়ে খুঁড়িয়ে ফিরে যান ড্রেসিংরুমে। যাওয়ার সময় তাকে মাথা নাড়তে দেখা যায়।

ভালো কিছুর লক্ষণ দেখতে পাচ্ছেন না ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট, ‘যেভাবে সে মাঠ ছাড়লো, তা দেখে ভালো কিছু মনে হচ্ছে না। ২৪-৪৮ ঘণ্টার মধ্যে আমরা আরও কিছু জানতে পারবো। ট্রেন্টের কী অবস্থা আগে দেখবো, তারপর সিদ্ধান্ত।’

ইউরোর জন্য ঘোষিত ২৬ দলে চার রাইট ব্যাকের একজন আলেকজ্যান্ডার-আর্নল্ড। তিনি যদি ছিটকে যান, তাহলেও বেশ কিছু বিকল্প ইংল্যান্ডের হাতে আছে। ফরোয়ার্ড জ্যাক গ্রিলিস দ্বিতীয়ার্ধে পায়ের ব্যথা নিয়ে মাঠ ছাড়েন। তার চোট গুরুতর নয়। কিছুক্ষণ বরফ দেওয়ার পর সুস্থ তিনি।

পর্তুগালে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলা ম্যানসিটি ও চেলসি খেলোয়াড়দের এই ম্যাচে বিশ্রাম দেন সাউথগেট। তাতে টুর্নামেন্টের দলে না থেকেও ম্যাচটি খেলেন জেসি লিনগার্ড। বুকায়ো সাকা করেন দলের একমাত্র গোল। আগামী রোববার (৬ জুন) রোমানিয়ার মুখোমুখি হবে তারা শেষ প্রস্তুতি ম্যাচে।

একই দিন অন্য প্রস্তুতি ম্যাচে জার্মানি ১-১ গোলে ড্র করেছে ডেনমার্কের সঙ্গে। ২-২ গোলে নেদারল্যান্ডসকে রুখে দিয়েছে স্কটল্যান্ড।