খেলাধুলা

আল-আমিনের হাফ সেঞ্চুরিতে রূপগঞ্জের ১৩৮ রান

মিরপুর শের-ই-বাংলায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। দুই দলই প্রথম জয়ের খোঁজে মাঠে নেমেছে। টি-টোয়েন্টিতে আল-আমিনের প্রথম হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটে ১৩৮ রান করেছে রূপগঞ্জ।

খেলাঘর টস জিতে ফিল্ডিং নিয়ে রূপগঞ্জের ৩ উইকেট তুলে নেয় ৪৫ রানের মধ্যে। ষষ্ঠ ওভারে তিন বলে দুটি উইকেট তুলে নিয়ে বড় ধাক্কা দেন মাসুম খান। ডানহাতি এই পেসারের শিকার হন রূপগঞ্জের ওপেনার সাদমান ইসলাম (৮) ও অধিনায়ক নাঈম ইসলাম (০)।

২৬ রানে ২ উইকেট হারানোর পর আল-আমিনকে সঙ্গে নিয়ে আজমির আহমেদ ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টায় ছিলেন। কিন্তু জুটিটা ১৯ রানের বেশি হয়নি। ২১ বলে ৩ চার ও ১ ছয়ে ২৮ রানে রিশাদ হোসেনের কাছে উইকেট হারান আজমির।

সাব্বির রহমানকে নিয়ে আল-আমিনের জুটি ছিল ৫৫ রানের। ২১ বলে ২৩ রান করা সাব্বিরকে মাসুমের ক্যাচ বানান মেহেদী হাসান মিরাজ। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে একটি রান নিয়ে ৪০ বল খেলে হাফ সেঞ্চুরি করেন আল-আমিন। আর চার বল পরে রিশাদের ক্যাচ হন তিনি, উইকেটটি গেছে খালেদ আহমেদের পকেটে। ৪২ বলে ৬ চারে ৫১ রান করেন আল-আমিন।

জাকের আলী ১৯ রানে অপরাজিত ছিলেন। অন্য প্রান্তে নামা মুক্তার আলীকে কোনও বলই খেলতে হয়নি।

প্রথম দুই ম্যাচে খেলাঘর শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের কাছে হারে। ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাবের সঙ্গে রূপগঞ্জের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে তারা হারে ব্রাদার্স ইউনিয়নের কাছে।