খেলাধুলা

ব্রাদার্সকে হারিয়ে জয়ে ফিরল খেলাঘর

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ৫ রানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। বিকেএসপিতে ব্রাদার্স আগে ব্যাটি করে ৫ উইকেটে ১৩৪ রান তোলে। জবাবে খেলাঘর ১৬. ২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৯ রান তোলে। এরপর বৃষ্টির বাগড়ায় এক বলও মাঠে গড়ায়নি।

বৃষ্টি আইনে খেলাঘর ৫ রানে এগিয়ে থাকায় ম্যাচ জিতে যায়। টস জিতে ব্যাটিং করতে নেমে ব্রাদার্সের শুরুটা ভালো ছিল। ৪৯ রানের উদ্বোধনী জুটি গড়েন জুনায়েদ ও মিজানুর। ১৮ রানের ব্যবধানে ব্রাদার্স ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে।

 জুনায়েদ (১৯), মাইশিকুর (০) ও আব্দুল কাইয়ুম (৩) সাজঘরে ফেরেন। তবে একপ্রান্ত আগলে মিজানুর ইনিংস বড় করেন। তাতে এগিয়ে যায় ব্রাদার্সের রান। মিজানুর ৪৮ বলে তুলে নেন ফিফটি। এরপর দ্রুত রান তুলতে গিয়ে হারান নিজের উইকেট। তার ইনিংসটি শেষ হয় ৬৬ রানে। এর আগে ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান।  শেষ দিকে রাহাতুল ফেরদৌসের ২৪ ও আলাউদ্দীন বাবুর ১৪ রানে ব্রাদার্সের রান ১৩৪ হয়।

বল হাতে খেলাঘরের হয়ে ২টি করে উইকেট নেন খালেদ ও রিশাদ। লক্ষ্য তাড়ায় প্রথম ওভারে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারায় খেলাঘর। রাফসান আল মাহমুদ স্পিনার সজীবের বলে বোল্ড হন। ওভারের পঞ্চম বলে রান আউট হন ইমতিয়াজ হোসেন (৫)। দ্বিতীয় উইকেটে ৫৮ রানের জুটি গড়েন মিরাজ ও জহুরুল। তাতে খেলাঘর জয়ের ভিত পেয়ে যায়। নবম ওভারে এ জুটি ভাঙেন রাহাতুল।

খেলাঘরের অধিনায়ক জহুরুল ২৬ বলে ২ চার ও ১ ছক্কায় ২৬ রান করে আব্দুল কাইয়ুমের হাতে ক্যাচ দেন। এরপর আর খেলা ঘরকে পেছনে ফিরে তাকাতে হয়নি। ফরহাদ হোসেনের ২৯ বলে ৩ চার ও ২ ছক্কায় সাজানো ৩৬ রানের ইনিংস ও মেহেদী হাসান মিরাজের ৪০ বলে ৪০ রানের ইনিংসে সহজেই জয় পায় খেলাঘর।

খেলাঘর জিতলেও ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ব্রাদার্সের অধিনায়ক মিজানুর। এ জয়ে খেলাঘরের ৬ ম্যাচে ৩ জয়, ৩ হার। ৬ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান আটে। ব্রাদার্সের ৬ ম্যাচে ৩ জয়, ২ হার। ১টিতে তারা পয়েন্ট ভাগাভাগি করেছে। ৭ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান চারে।