খেলাধুলা

দুপুরে মুখোমুখি সাকিব-মুশফিকরা

বাংলাদেশের জাতীয় দলের দুই তারকা সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। দুজনের মধ্যে যখন প্রতিদ্বন্দ্বিতা, তা আলোচনায় থাকা স্বাভাবিক। শুক্রবার (১১ জুন) দুপুর দেড়টায় মিরপুরের শের-ই-বাংলায় সাকিব ও মুশফিক একের অন্যের বিরুদ্ধে রণকৌশল সাজাবেন। তবে এই প্রতিদ্বন্দ্বিতা আরও ঝাঁঝালো করে দিচ্ছে তাদের দলের নাম- মোহামেডান ও আবাহনী।

মোহামেডানকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব, আর মুশফিক আবাহনীকে। ঢাকা প্রিমিয়ার লিগের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ হতে যাচ্ছে এটি। যদিও পয়েন্ট টেবিলে দুই দলের ব্যবধান অনেক। ছয় ম্যাচ শেষে আবাহনী শীর্ষে, আর মোহামেডান সমান খেলে ষষ্ঠ।

আবাহনী ও মোহামেডানের পারফরম্যান্সের প্রতিচ্ছবি মুশফিক-সাকিবের ফর্ম। মুশফিক পাঁচ ইনিংসে ব্যাট করে স্কোর ৩৮*, ৬, ৩৭*, ৮ ও ৫৩*। তার দল জিতেছে পাঁচটি। আর সাকিবরা টানা তিন ম্যাচ জেতার পর সমান সংখ্যক খেলায় হেরেছে। বাঁহাতি অলরাউন্ডারও নেই ফর্মে, ছয় ইনিংসে তার স্কোর ২৯, ০, ২০, ২, ২২ ও ০।

এখন দেখার যে, সাকিব তার হতাশাজনক পারফরম্যান্সের বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারেন কি না। এত বড় ম্যাচে খোলস থেকে বেরিয়ে নিজেকে প্রমাণ করতে পারবেন তো তিনি? নাকি দীপ্তিময় পারফর‌ম্যান্স দিয়ে জয় হবে মুশফিকেরই!