খেলাধুলা

ম্যানইউ-পিএসজি গুঞ্জন নিয়ে যা বললেন রোনালদো

হাঙ্গেরির বিপক্ষে ইউরোর গ্রুপ পর্বের প্রথম ম্যাচের প্রস্তুতি নিচ্ছে পর্তুগাল। শিরোপা ধরে রাখার মিশনে দলকে এবারও নেতৃত্ব দেবেন ক্রিস্টিয়ানো রোনালদো। জাতীয় দলের হয়ে মাঠে নামার আগ মুহূর্তেও ক্লাব ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন শুনতে হলো জুভেন্টাস ফরোয়ার্ডকে।

সিরি আ’য় গত মৌসুমে রোনালদো ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করলেও জুভেন্টাস হারিয়েছে তাদের টানা নয় বছরের রাজত্ব। গত মৌসুমে তাদের একমাত্র প্রাপ্তি ইতালিয়ান কাপ। দলের এই বাজে সময়কে ছাপিয়ে আলোচিত ছিল রোনালদোর ক্লাব ভবিষ্যৎ নিয়েও। ‍গুঞ্জন ওঠে, ২০২২ সালে ফ্রি এজেন্ট হওয়ার আগেই তাকে বিক্রি করে দিতে চায় জুভরা।

সিআরসেভেনের পরের গন্তব্য হিসেবে ধরা হচ্ছে সাবেক ক্লাব ম্যানইউ কিংবা প্যারিস সেন্ত জার্মেইকে। তা কোথায় যাচ্ছেন রোনালদো? প্রশ্নটা করা হলো ইউরোর প্রস্তুতিকালে। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এখনই এসব নিয়ে ভাবছেন না। তবে যা ঘটবে তা ভালোর জন্যই হবে বললেন তিনি।

ক্লাব ভবিষ্যতের গুঞ্জন ইউরোর পারফরম্যান্সে প্রভাব ফেলুক, তা চান না রোনালদো, ‘অনেক বছর ধরে আমি উচ্চ পর্যায়ে খেলে আসছি, এসব আমাকে বিচলিত করে না। সম্ভবত আমার বয়স যদি ১৮ কিংবা ১৯ হতো, তাহলে হয়তো ঘুমহীন রাত কাটতো। কিন্তু আমি এখন ৩৬ এ। যা হবে তা ভালোর জন্যই হবে, সেটা জুভেন্টাসে থাকাও হতে পারে কিংবা দলবদলও হতে পারে।’

এখন তার পুরো মনোযোগ ইউরোতে, ‘গুরুত্বপূর্ণ ব্যাপার হলো এখন আমরা ইউরোতে খেলছি, আমার পঞ্চম ইউরো এটি। কিন্তু আমার কাছে এটি প্রথম ইউরোর মতো। আমরা ভালো ম্যাচ খেলতে চাই, প্রথম থেকে শেষ ম্যাচ পর্যন্ত ইতিবাচক থাকতে চাই।’