খেলাধুলা

এবার বিয়ারের বোতল সরালেন পগবা

সংবাদ সম্মেলন টেবিল থেকে ক্রিস্টিয়ানো রোনালদো সরিয়েছিলেন কোকা কোলার বোতল। একদিন পর পল পগবা সরালেন বিয়ারের বোতল। 

মঙ্গলবার জার্মানিকে ১-০ গোলে হারিয়ে ইউরোর লড়াই জয় দিয়ে শুরু করে ফ্রান্স।আত্মঘাতী গোলে প্রতিপক্ষের মাঠে জয়ের হাসি হাসে বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচে দাপটের সঙ্গে খেলেছে ফ্রান্স। আর তাদের জয়ের নায়ক ছিলেন অধিনায়ক পল পগবা। 

ম্যাচ সেরার পুরস্কার নিয়ে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন বিশ্বকাপজয়ী এ ফুটবলার। সেখানে বসা মাত্র দেখেন টেবিলের ওপর দুইটি কোকা কোলা, একটি হ্যানিকেন বিয়ার ও একটি পানির বোতল রাখা। এদিক-সেদিক চোখ ঘুরিয়ে টেবিল থেকে হ্যানিকেনের বোতল সরিয়ে মাটিতে রাখেন পগবা। 

এরপর সংবাদ সম্মেলনে প্রশ্ন নেওয়া শুরু করেন। জানিয়ে রাখা ভালো, এবারের ইউরো চ্যাম্পিয়নশিপে ম্যান অব দ্য ম্যাচ পুরস্কারের স্পন্সর হয়েছে হ্যানিকেন বিয়ার। এর আগে গত মঙ্গলবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কোকো কোলার বোতল টেবিল থেকে সরিয়ে দেন পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। পানির বোতল হাতে নিয়ে রোনালদোর বার্তা, ‘পানি খান!’

রোনালদো এ বার্তায় আরো একবার স্পষ্ট তিনি ফিটনেস এবং স্বাস্থ্য নিয়ে কতটা সচেতন। ফিটনেস নিয়ে রোনালদোর সচেতনতা আজকের নয়। বছরের পর বছর কঠোর পরিশ্রম, খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণ, স্বাস্থ্যকর ও সুশৃঙ্খল জীবনযাপন করে আসছেন। এতে মাঠের পারফরম্যান্সে নিজেকে নিয়ে গেছেন চূঁড়ায়। 

ইউরোর শুরুটাও দারুণ হয়েছে সিআর সেভেনের। হাঙ্গেরির বিপক্ষে তার দল জিতেছে ৩-০ ব্যবধানে। জোড়া গোল করেছেন রোনালদো। ম্যাচের প্রথম গোলটি করে রোনালদো ইউরো চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ গোল করার রেকর্ডও গড়েন তিনি।