খেলাধুলা

ডি ব্রুইনের গোলে শেষ ষোলোতে বেলজিয়াম

‘বি’ গ্রুপ থেকে ইউরো-২০২০ এর শেষ ষোলো নিশ্চিত করেছে বেলজিয়াম। বৃহস্পতিবার (১৭ জুন) রাতে দ্বিতীয় ম্যাচে তারা ডেনমার্ককে হারিয়েছে ২-১ গোলে। প্রথমে ১-০ গোলে পিছিয়ে পড়েও থোরগান হ্যাজার্ড ও কেভিন ডি ব্রুইনের গোলে জয় পায় তারা।

কোপেনহেগেনে বেলজিয়ামের বিপক্ষে ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড নেয় ডেনমার্ক। এ সময় ইউসুফ পোলসেন গোল করে এগিয়ে নেন দলকে। আশা জাগান ভালো কিছুর। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে স্বাগতিকরা।

বিরতির পর ৫৪ মিনিটে সমতা ফেরান বেলজিয়ামের থোরগান। এ সময় রোমেলু লুকাকুর বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান কেভিন ডি ব্রুইনের। তিনি দুজনকে পরাস্ত করে বল বাড়িয়ে দেন থোরগানকে। আর থোরগান ফাঁকা পোস্টে বল জালে জড়ান।

৭০ মিনিটের মাথায় ডি ব্রুইনের গোলে এগিয়ে যায় বেলজিয়াম। এ সময় ইডেন হ্যাজার্ডের বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান ব্রুইন। তার নেওয়া নিচু শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয়ে শেষ ষোলো নিশ্চিত হয় বেলজিয়ামের।

এই জয়ে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে বেলজিয়াম। আর ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে রাশিয়া দ্বিতীয় ও ফিনল্যান্ড তৃতীয় স্থানে রয়েছে। আর কোনো পয়েন্ট সংগ্রহ না করতে পারা ডেনমার্ক আছে পয়েন্ট টেবিলের তলানিতে।

শেষ ম্যাচে সোমবার লুকাকু-হ্যাজার্ডরা ফিনল্যান্ডের মুখোমুখি হবে। আর রাশিয়ার মুখোমুখি হবে ডেনমার্ক।