খেলাধুলা

সানীর সঙ্গে অপ্রীতিকর ঘটনায় বিব্রত সাব্বির

ইলিয়াস সানীর সঙ্গে সাব্বির রহমানের ‘শিশুসুলভ ও বিতর্কিত’ আচরণ এখন বাংলাদেশের ক্রিকেটে মুখ্য আলোচনার বিষয়। কিন্তু ‘বড় ভাই’ সানীর সঙ্গে বিষয়টা মিটমাট করে ফেলেছেন বলে সাব্বির জানালেন।

ঢাকা প্রিমিয়ার লিগের রাউন্ড রবিন লিগে মাঠের বাইরের ঘটনাও এসেছে আলোচনায়। মোহামেডানের সাকিব আল হাসানের স্টাম্প তুলে আছাড় মারা ও আম্পায়ারের সঙ্গে অশোভন আচরণ, লিজেন্ডস অব রূপগঞ্জের সাব্বিরের বিরুদ্ধে সানীকে ইট ছোড়া, বর্ণবিদ্বেষী ও গালাগালের অভিযোগ।

সাকিব তার বিতর্কিত কাণ্ডের জন্য নিষেধাজ্ঞা ও জরিমানার শাস্তি পেয়েছেন। কিন্তু সাব্বিরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হলেও তাকেসহ প্রতিপক্ষ আবাহনীর ম্যানেজারকে আর্থিক জরিমানা করা হয়েছে। সতর্ক করা হয়েছে সানীকে। এই ঘটনা নিয়ে শুক্রবার (১৮ জুন) সকালে একটি ফেসবুক স্ট্যাটাস দেন সাব্বির।  

বৃহস্পতিবার সিসিডিএম শুনানি শেষে সাব্বির ও আবাহনীর ম্যানেজার সুলতান মাহমুদকে ৫০ হাজার টাকা করে জরিমানা করে। সতর্ক করা হয়েছে সানীকে। পরের দিন সাব্বিরের স্ট্যাটাস, ‘সানী ভাই আমার বড় ভাইয়ের মতো, কিন্তু আমাদের সম্পর্ক বন্ধুত্বপূর্ণI দীর্ঘদিন ধরে আমরা একসঙ্গে ক্রিকেট খেলছিI আমাদের দুজনকে কেন্দ্র করে যে অপ্রীতিকর বিষয়টি মিডিয়াতে এসেছে, সেটি আমার জন্য বিব্রতকর, কারণ তাকে আমি সম্মান করি একজন সিনিয়র ক্রিকেটার হিসেবে। আমাদের দুজনের মধ্যে আজকেও কথা হয়েছে এবং আমাদের মধ্যে কোনও ভুল বুঝাবুঝি নেই। সবাই ভালো থাকবেন।’