খেলাধুলা

এগিয়ে যাওয়ার লড়াইয়ে প্রাইম ব্যাংকের অস্বস্তিকর ব্যাটিং 

চলতি ঢাকা লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সামনে চ্যাম্পিয়ন হওয়ার পথে এক ধাপ এগিয়ে যাওয়ার বড় সুযোগ। কিন্তু তারা বড় টার্গেট দিতে পারেনি টুর্নামেন্টে দারুণ খেলা ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বরকে। 

বৃহস্পতিবার (২৪ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে ১৯.৫ ওভারে ১২৬ রান করে অলআউট প্রাইম ব্যাংক। 

এখন পর্যন্ত ১৪ ম্যাচ খেলে শীর্ষে থাকা প্রাইম ব্যাংকের পয়েন্ট ২২। এক ম্যাচ বেশি খেলে আবাহনীর পয়েন্টও ২২। রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আবাহনী। প্রাইম দোলেশ্বরকে হারাতে পারলেই ব্যবধান বাড়াবে এনামুল হক বিজয়ের দল। তখন শনিবার দুই দলের মুখোমুখি লড়াই রূপ নেবে অলিখিত ফাইনালে।

টস জিতে ব্যাটিং করতে নেমে ওপেনার রনি তালুকদার দারুণ খেললেও আরেক ওপেনার রুবেল মিয়া ছিলেন ব্যর্থ (৮)। তার আউটের পর দুই টপ অর্ডার ব্যাটসম্যান এনামুল হক (১) ও মোহাম্মদ মিথুন (১) ফেরেন দলকে বিপদে ফেলে। ধুঁকতে থাকা দলের ত্রাণকর্তা হয়ে দাঁড়ান রনি। তার ৪১ বলে ৫৯ রানের ইনিংস গড়ে দেয় সম্মানজনক স্কোরের ভিত।  ৮টি চার ও ১টি ছয়ে দলের হয়ে সর্বোচ্চ রান করেন এই ওপেনার। 

মাঝে নাহিদুল ইসলাম খেলেন ২৮ বলে ২৭ রানের ইনিংস। এ ছাড়া বাকি ৮ ব্যাটসম্যান আউট হয়েছেন দুই অঙ্কের ঘরে যাওয়ার আগেই।

প্রাইম দোলেশ্বরের হয়ে দুর্দান্ত বোলিং করেন শফিউল ইসলাম-কামরুল ইসলাম। শফিউল ৩ ওভার ৫ বল করেন নেন সর্বোচ্চ ৪ উইকেট। আর ৩ ওভারে মাত্র ১৮ রান দিয়ে কামরুল তিন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান।