খেলাধুলা

লক্ষ্য পূরণের আরও একধাপ কাছে মেসি

কোপা আমেরিকায় চলছে লিওনেল মেসির ঝলক। কোয়ার্টার ফাইনালে মহারণে ইকুয়েডরের বিপক্ষে দেখিয়েছেন অবিশ্বাস্য পারফরম্যান্স। আর্জেন্টিনা  নিশ্চিত করে কোপা আমেরিকার সেমিফাইনাল। দলটির বিপক্ষে ৩ গোলের মধ্যে ২টি করিয়েছেন সতীর্থদের দিয়ে আরেকটি করেছেন নিজেই।

প্রথমার্ধের শেষে মেসির সহায়তায় ইকুয়েডরের জালে প্রথমবারের মতো বল জড়ান রদ্রিগো ডি পল। আর দ্বিতীয়ার্ধের শেষে ব্যবধান দিগুণ করেন লৌতারো মার্টিনেজ।  যোগ করা সময়ে মেসি নিজেই আসেন ত্রাতা হয়ে। দুর্দান্ত ফ্রি-কিক থেকে গোলের দেখা পান এবার নিজেই। অবিশ্বাস্য পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরার পুরস্কার ওঠে মেসির হাতে।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বেশ কয়েকটি ছবি দিয়ে লিখেছেন, 'লক্ষ্য পূরণের এক ধাপ কাছে।'

৭ জুলাই সেমিফাইনালে মেসিদের প্রতিপক্ষ কলম্বিয়া। এটা জিতলেই ফাইনাল। চ্যাম্পিয়ন হওয়ার জন্য আর মাত্র দুটি ম্যাচে জয় প্রয়োজন আলবিসেলেস্তেদের। এ জন্যই হয়তো খুদে জাদুকর বলেছেন লক্ষ্য পূরণের কাছাকাছি।

মেসি এবারের কোপায় খেলছেন অনবদ্য। ৫ ম্যাচের মধ্যে ৪টি গোল করেছেন নিজে । আর ৪টি গোল করেছেন সতীর্থদের দিয়ে। প্রতিটি ম্যাচেই খেলেছেন শুরু থেকে। শতভাগ সময় থেকেছেন মাঠে। আর্জেন্টিনার গোলে তার অবদান ৮০ শতাংশ। দলের প্রাণভোমরার এমন পারফরম্যান্সে আর্জেন্টাইনরা স্বপ্ন দেখতেই পারেন ট্রফি জয়ের।

ইকুয়েডরের বিপক্ষে প্রথমার্ধের ২২ মিনিটে গোলের দেখা পেতে পারতেন মেসি। মাঝ মাঠ থেকে বল আসে তার পায়ে। একটু এগিয়ে ঢুকে পড়লেন ডি বক্সে। শুধু গোলরক্ষককে পেয়েও বল জড়াতে পারেননি। আসলে ভাগ্য সহায় হয়নি। মেসির কোনাকুনি শট আগে লাগে বাঁ দিকের গোলবারে। এরপর দুই সতীর্থকে দিয়ে গোল করানোর পর মেসি নিজে গোল করেছেন যোগ করা সময়ে।