খেলাধুলা

মেসি কেন অন্য গ্রহের ফুটবলার, জানালেন টিটু

লিওনেল মেসির অনবদ্য পারফরম্যান্সে ইকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে কোপা আমেরিকার সেমি ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

রোববার (৪ জুলাই) সকালে হওয়া এই ম্যাচে মেসি নিজে গোল করেছেন ও সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন। ৩ গোলের মধ্যেই তার নাম জড়িত।

এই ম্যাচে ৪০ মিনিটের সময় মেসির সহায়তায় গোল দিয়ে দলকে এগিয়ে দেন রদ্রিগো ডি পল। এই গোলটির ব্যাখ্যা দিতে গিয়ে মেসিকে ভিনগ্রহের প্রাণী বলে আখ্যা দিলেন সাবেক ফুটবলার ও কোচ সাইফুল বারি টিটু।

ইকুয়েডরের গোলরক্ষকের সঙ্গে মার্টিনেজের  সংঘর্ষের পর বল পান মেসি । তিনি  ডি বক্সের একটু সামনে ডান দিন থেকে বল বাড়ান ডি বক্সের ভেতরে। বাঁ দিকে থেকে এগিয়ে এসে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন রদ্রিগো। এগিয়ে যায় আর্জেন্টিনা।

ব্যাখ্যা দিতে গিয়ে টিটু বলেন,  'গোল কিপারের সঙ্গে মার্টিনেজের  ক্ল্যাশ হলো; এরপর মেসি বল পায়। অন্য কোনো ফুটবলার হলে বলটা আরো টাচ করতো অথবা সামনে নেওয়ার চিন্তা করতো। কিন্তু মেসি দেখেছে যে কোথায় বল দিলে গোলটা হবে, যারে দেওয়ার দরকার তারে দিয়ে দিলো। এই জিনিষ গুলো হচ্ছে ভিন্নতা। এ জন্য বলা হয় আউট অব দ্য প্ল্যানেটের (ভিন গ্রহের) প্লেয়ার ও।'

মেসি এবারের কোপায় খেলছেন অনবদ্য। ৫ ম্যাচের মধ্যে ৪টি গোল করেছেন নিজে । আর ৪টি গোল করেছেন সতীর্থদের দিয়ে। প্রতিটি ম্যাচেই খেলেছেন শুরু থেকে। শতভাগ সময় থেকেছেন মাঠে। আর্জেন্টিনার গোলে তার অবদান ৮০ শতাংশ। দলের প্রাণভোমরার এমন পারফরম্যান্সে আর্জেন্টাইনরা স্বপ্ন দেখতেই পারেন ট্রফি জয়ের।