খেলাধুলা

টেস্ট খেলবেন মুশফিক, তামিমের জন্য অপেক্ষা

চোটে ভোগা মুশফিকুর রহিম জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের আগে পুরোপুরি ফিট হয়ে যাবেন বলে বিশ্বাস বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর। তবে তামিম ইকবালকে নিয়ে এখনও সংশয়ে টিম ম্যানেজমেন্ট। তার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে দল। 

হাঁটুর চোটে তামিম ঢাকা লিগের সুপার লিগের ম্যাচ খেলেননি। দীর্ঘদিন ধরেই এ চোট বয়ে বেড়াচ্ছেন বাঁহাতি ওপেনার। জানা গেছে, স্থায়ীভাবে এ চোট থেকে মুক্তি পেতে দেশসেরা ওপেনারকে দীর্ঘসময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে। এজন্য ভালো সময় খুঁজছেন তিনি। জিম্বাবুয়েতে গিয়ে প্রথম দিন নকিং করলেও দ্বিতীয় দিন পুরোদমে ব্যাটিং করেছেন। প্রস্তুতি ম্যাচের শেষ দিন ব্যাটিংয়ে নেমেছিলেন। ৩০ বল খেলে ৪ বাউন্ডারিতে করেছিলেন ১৮ রান।

মুশফিক সুপার লিগের দুই ম্যাচ খেলার পর ছিটকে যান হাতের আঙুলে ‘হেয়ারলাইন ফ্রাকচার’ হওয়ায়। তামিমের মতো মুশফিকও জিম্বাবুয়েতে প্রথম দিন নকিং করেছেন। পরদিন নেটে সময় কাটিয়েছেন। তবে প্রস্তুতি ম্যাচে মাঠেই নামেননি তিনি। তবে আশার বিষয়, চোট থেকে সেরে উঠে মাঠে ফেরার অপেক্ষায় নির্ভরযোগ্য এ ব্যাটসম্যান। 

ডমিঙ্গো গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় বলেন, ‘মুশফিক বেশ আত্মবিশ্বাসী যে সে খেলার মতো ফিট হয়ে উঠবে। তার পুনর্বাসন খুব ভালো হয়েছে এবং সবকিছু ঠিক পথে আছে বলেই মনে হচ্ছে। তাই আত্মবিশ্বাস আছে যে সে খেলবে। তামিম এখনও শতভাগ নিশ্চিত নয়। এখনও অনেক সংশয় আছে তাকে নিয়ে। শিগগিরই ওকে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়ে যাবে।’