খেলাধুলা

কলম্বিয়ার বিপক্ষে কেমন হবে আর্জেন্টিনার একাদশ?

এবারের কোপা আমেরিকায় বেশিরভাগ ম্যাচেই আগের দিন একাদশ ঘোষণা করেছেন লিওনেল স্কালোনি। কিন্তু কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালের আগে এ নিয়ে একটু ভাবতে হচ্ছে আর্জেন্টিনা কোচকে।

ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ছিলেন না ক্রিস্টিয়ান রোমেরো। সেমিফাইনালেও তাকে নিয়ে সংশয়। আর্জেন্টাইন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এই ম্যাচেও খেলা হচ্ছে না রোমেরোর। নিকোলাস ওতামেন্দির সঙ্গে রক্ষণে এবারও দেখা যাবে জার্মান পেজ্জেল্লাকে।

শেষ আটের ম্যাচে গুইদো রোদ্রিগেজকে টেক্কা দিয়ে একাদশে ছিলেন লিয়ান্দ্রো পারেদেস। তার ওপর স্কালোনি যে কতটা ভরসা রাখেন, তা আর গোপন নয়। একাদশে নিয়মিত দেখা যাচ্ছে পারেদেসকে। তবে গত ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমে মুগ্ধ করেছেন গুইদো। ডিফেন্সিভ মিডফিল্ডারের ভূমিকায় দুজনের একজনকে বেছে নেবেন স্কালোনি।

কোয়ার্টার ফাইনালে সামনের দিকের পজিশনে প্রথম একাদশে ছিলেন নিকোলাস গঞ্জালেস, কিন্তু ম্যাচ শেষে তাকে ক্লান্ত লাগছিল। অ্যাঞ্জেল ডি মারিয়া বদলি মাঠে নেমে মেসির গোলসূচক ফ্রি কিকে সহায়তা করেছেন। এই পজিশনে কে, তা নিয়েও দ্বিধান্বিত কোচ। এজন্য প্রথম একাদশ ঘোষণাটা বিলম্বে আসছে জানালেন স্কালোনি, ‘কিছু খেলোয়াড় ক্লান্ত, কারও কারও হালকা চোট আছে। দল চূড়ান্ত করতে আমরা কাল পর্যন্ত অপেক্ষা করবো। খুব বেশি সমস্যা না হলে আমরা পরিকল্পনায় পরিবর্তন আনবো না।’

সম্ভাব্য একাদশ: এমি মার্তিনেজ, আকুনা, রোমেরো/পেজ্জেল্লা, ওতামেন্দি, মোলিনা, ডি পল, গুইদো/পারেদেস, লু চেলসো, মেসি, লাউতারো, গঞ্জালেস/ডি মারিয়া।