খেলাধুলা

টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের দ্বিতীয় সর্বোচ্চ রান

ঘরের মাঠে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান করলো জিম্বাবুয়ে। বাংলাদেশের বিপক্ষে মাত্র ৫ উইকেট হারিয়ে করেছে ১৯৩ রান। এর আগে ২০১২ সালে হ্যামিল্টনে নিউ জিল্যান্ডের বিপক্ষে ২ উইকেটে তারা করেছিল সর্বোচ্চ ২০০ রান।

হারারেতে রোববার (২৫ জুলাই) ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত একই মনোভাব নিয়ে খেলেছে জিম্বাবুয়ে। আক্রমণাত্মক ব্যাটিংয়ে প্রতিপক্ষকে এলোমেলো করে দেওয়ার চিন্তা ছিল শুরু থেকেই। তারা তাদের পরিকল্পনায় সফল। বাংলাদেশের বোলাররা তাদের ঝড়ে তছনছ। সব মিলিয়ে ১৪ চার ও ১০ ছক্কা ছিল জিম্বাবুয়ের ইনিংসে। তাতে স্রেফ উড়ে গেছে বাংলাদেশ।

তাসকিন চতুর্থ ওভারে ২০ রান দিয়েছিলেন, ২ ওভারে ২৮ রান। এরপর তাকে আর বোলিংয়ে আনেননি মাহমুদউল্লাহ। রেগিস চাকাবার ব্যাটে হ্যাটট্রিক ছক্কা হজম করে নাসুম ১১তম ওভারে দেন ২১ রান। সাইফউদ্দিন ছিলেন সবচেয়ে বাজে। ১৮তম ওভারে ১৯ রানসহ ৪ ওভারে ৫০ রান দেন।

জিম্বাবুয়ের হয়ে শেষটা রাঙান রায়ান বার্ল। ১৫ বলে ৩ চার ও ২ ছক্কায় করেন ৩১ রান। মাঝে চাকাবা ২২ বলে ৬ ছক্কায় করেন ৪৮ রান। সর্বোচ্চ ৫৪ রান করা মাধেভেরে বল খেলেন ৩৬টি। ৬টি চার হাঁকান তিনি। বাংলাদেশ বিশাল লক্ষ্যে নেমে জয় পাবে নাকি হাতছাড়া করবে সিরিজ?