খেলাধুলা

সিরিজ জয় বঙ্গবন্ধু ও তার পরিবারকে উৎসর্গ করল ক্রিকেট দল

অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা ৩ ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ। মাঝে চতুর্থ ম্যাচে হারার পর শেষ ম্যাচে এসে আবারো অজিদের গুঁড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ৫ ম্যাচের সিরিজে বাংলাদেশ জয়ী  ৪-১ ব্যবধানে। অজিবধের এই সিরিজ বাংলাদেশ উৎসর্গ করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে। সোমবার (৯ আগস্ট) সিরিজ শেষে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। 

তিনি বলেন, 'আমরা এই সিরিজ জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারকে উৎসর্গ করতে চাই।' 

উল্লেখ্য ৫ ম্যাচের এই সিরিজের অফিসিয়াল নাম ছিল, 'বঙ্গবন্ধু টি-টোয়েন্টি সিরিজ ২০২১, বাংলাদেশ-অস্ট্রেলিয়া।' নানা শর্তের বেড়াজালে ঘেরা এই সিরিজ শুরু হয় ৩ আগস্ট, শেষ হল ৯ আগস্ট। এক সপ্তাহেরও কম ব্যবধানে সিরিজটির শুরু থেকেই বাংলাদেশ কর্তৃত্ব দেখায়। 

প্রথম ম্যাচে জেতে ২৩ রানে, দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে ও তৃতীয় ম্যাচে ১০ রানে জিতে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। চতুর্থ ম্যাচে এসে জয়ের দেখা পায় অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে আবারও ৬০ রানে অস্ট্রেলিয়াকে হারায় বাংলাদেশ। অজিরা তাদের টি টোয়েন্টির ইতিহাসে সর্বনিম্ন ৬২ রানে অলআউট হয়। ১২২ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬২ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। এর আগে সর্বনিম্ন ৭৯ রানে অলআউট হয়েছিল তারা।