খেলাধুলা

রোনালদোকে ফিরিয়ে ইনস্টাগ্রামে ম্যানইউর রেকর্ড

জুভেন্টাস সতীর্থদের বিদায় জানিয়ে গাড়িতে চড়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তখনো সবাই জানে যে, ম্যানচেস্টার সিটির হচ্ছেন পর্তুগিজ উইঙ্গার। কথা তো তেমনই হচ্ছিল। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে পাশার দান পাল্টে দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। ৯ বছর পর ঘরের ছেলেকে ফেরানোর ঘোষণা দেয় তারা। যেই ইনস্টাগ্রাম পোস্টে তারা এই ঘোষণা দেয়, সেখানে হুমড়ি খেয়ে পড়ে রোনালদো ভক্তরা এবং হয়েছে রেকর্ড।

মাত্র তিনটি শব্দ পোস্ট করে ম্যানইউ তাদের অফিসিয়াল ইনস্টাগ্রামে। সেই তরুণ রোনালদোর বেশ কয়েকটি গোল উদযাপনের ছবি একসঙ্গে করে ক্যাপশনে লেখে, ‘ওয়েলকাম হোম, ক্রিস্টিয়ানো।’ মানে ‘ঘরে স্বাগতম ক্রিস্টিয়ানো।’ আড়াই দিন বাদে এই পোস্টে রিয়্যাক্ট পড়েছে প্রায় ১ কোটি ৩০ লাখের কাছাকাছি। এখন পর্যন্ত সংখ্যাটা ১ কোটি ২৯ লাখ ৩৬ হাজার ৯৬৪। ৩৬ বছর বয়সী ফরোয়ার্ডকে নিয়ে আসার ঘোষণা দিয়ে ইন্টারনেটে রেকর্ড ভেঙে দিলো ইউনাইটেড।

ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি প্রতিক্রিয়া পাওয়া কোনো স্পোর্টস টিমের পোস্টের রেকর্ড গড়েছে এটি। প্যারিস সেন্ট জার্মেইর লিওনেল মেসির সঙ্গে চুক্তির ঘোষণার ভিডিওতে রিয়্যাক্ট ছিল ৭৮ লাখ ১৯ হাজার ৮৯টি। অবশ্য ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি জনপ্রিয় ক্রীড়াবিষয়ক ফটো এখনো রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী মেসির দখলে। কোপা আমেরিকার ট্রফি হাতে আর্জেন্টিনা অধিনায়কের ছবি পেছনে ফেলে প্রয়াত ডিয়েগো ম্যারাডোনার সঙ্গে রোনালদোর একটি ছবিকে।

শুধু ইনস্টাগ্রাম পোস্ট নয়, ওই দিন ম্যানইউর অফিসিয়াল ওয়েবসাইট ক্রাশ করেছিল। তাকে ফেরানোর ঘোষণার এক ঘণ্টার মধ্যে টুইটও ছাড়িয়ে যায় ১০ লাখের বেশি। ক্লাবের স্টক ৮ শতাংশ বেড়ে মূল্য দাঁড়ায় ২৫ কোটি ডলার।