খেলাধুলা

ওয়ালটন জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু

‘ওয়ালটন দ্বিতীয় জাতীয় যুব (অনূর্ধ্ব-১৭ বালক ও বালিকা) হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২১’ আজ সোমবার থেকে শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হয়েছে। প্রতিযোগিতার বালক বিভাগে ১২টি ও বালিকা বিভাগে ৮টি দলসহ মোট ২০টি দল অংশ নিয়েছে। আজ থেকে বালক বিভাগের খেলা শুরু হয়েছে। যা চলবে বুধবার পর্যন্ত।

উদ্বোধনী দিনে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা ৩২-১১ গোলে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে  ১৮-০১ গোলে এগিয়ে ছিল।

এ ছাড়া দিনের অন্যান্য খেলায় জয় পেয়েছে কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা,  চাপাঁইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থা।

তার আগে সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি মো. নুরুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, পরিচালনা কমিটির চেয়ারম্যান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব (পুলিশ-৩) মো. আবুল ফজল মীরসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

বালক বিভাগের পর ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে বালিকা বিভাগের খেলা। যা চলবে ২৬ তারিখ পর্যন্ত।

প্রতিযোগিতার বালক বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা, চাপাঁইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা, লালমনিরহাট জেলা ক্রীড়া সংস্থা, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা, সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থা।

বালিকা বিভাগে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা, মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা, গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, লালমনিরহাট জেলা ক্রীড়া সংস্থা ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থা।

উভয় বিভাগের দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। দুই গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি করে দল খেলবে ফাইনাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। 

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

উল্লেখ্য, প্রতিযোগিতার সকল খেলা বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী যথাযখ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং করোনভাইরাস প্রাদূর্ভাব প্রতিরোধ সংক্রান্ত সকল রকমের স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরিচালনা করা হচ্ছে।