খেলাধুলা

মোস্তাফিজের যে ভাবনা শিখছেন সাকারিয়া

রাজস্থান রয়্যালসের হয়ে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্ত করছেন মোস্তাফিজুর রহমান। নিয়মিত উইকেট পাওয়ার পাশাপাশি নিখুঁত লাইন ও লেন্থ ধরে রেখে পারফর্ম করছেন। বাংলাদেশের এ পেসারের বোলিংয়ে মুগ্ধ ভারতীয় তরুণ সাকারিয়া। 

আইপিএল স্থগিত হওয়ার আগে সাকারিয়া বল হাতে মুগ্ধতা ছড়িয়েছিলেন। এরপর ভারতের হয়ে শ্রীলঙ্কা সফরে গিয়ে এক ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলেছিলেন। বাঁহাতি এ পেসার আজ কথা প্রসঙ্গে জানালেন, মোস্তাফিজুর রহমানের বোলিং ভাবনা আয়ত্ত্বে আনার চেষ্টা করছেন তিনি। নিয়মিত আলোচনা করে মোস্তাফিজের খুঁনিনাটি জানার চেষ্টা করছেন ভারতীয় পেসার। 

দিল্লির বিরুদ্ধে আজ মোস্তাফিজ ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন। সাকারিয়া ৩৩ রানে পেয়েছেন সমান উইকেট। দুজনের দারুণ বোলিংয়ে রাজস্থান লক্ষ্য নাগালে রেখেছিল। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচ জিততে পারেনি রাজস্থান। 

ম্যাচ শেষে সাকারিয়া বলেন,‘আমাদের দুজনের কথা চলতে থাকে। সে আমাকে সব সময়ই শেখাতে থাকেন। তার ভাবনা খুবই পরিষ্কার। নিজের পরিকল্পনায় তিনি সবসময় বিশ্বাস রাখেন। বেশির ভাগ সময়ই তার জানা থাকে, কোন পরিস্থিতিতে কখন কোন ধরনের বল করতে হবে। তিনি আমাকে প্রতিবারই সাহায্য করে থাকেন।’