খেলাধুলা

আরেকটি রেকর্ড ভাঙার অপেক্ষায় রোনালদো

চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ভিয়ারিয়ালের মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচে খেলতে নামলেই ইউরোপ সেরার প্রতিযোগিতায় আরেকটি রেকর্ড ভাঙবেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড এই প্রতিযোগিতায় সবচেয়ে বেশি ম্যাচ খেলার কীর্তি গড়বেন, এটি হবে তার ১৭৮তম ম্যাচ।

রোনালদো ভিয়ারিয়ালের বিপক্ষে যে মাঠে থাকবেন, তা একপ্রকার নিশ্চিত। তাতে করে ইকার ক্যাসিয়াসকে (১৭৭) পেছনে ফেলবেন তিনি। অনেক আগেই তিনি ছাড়িয়ে গেছেন জাভি হার্নান্দেজ (১৫৭), রাউল গঞ্জালেস (১৪২) ও লিওনেল মেসিকে (১৪৯)।

১৩৫ গোল করে প্রতিযোগিতার শীর্ষ গোলদাতা রোনালদো। কিন্তু ম্যানইউর জার্সিতে কখনও ভিয়ারিয়ালের বিপক্ষে গোলের দেখা পাননি তিনি। যদিও রিয়াল মাদ্রিদের হয়ে তাদের বিপক্ষে ভালো রেকর্ড আছে তার। রেড ডেভিলদের সঙ্গে স্প্যানিশ দলকে চারবার মোকাবিলা করেছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

ভিয়ারিয়াল গোলকিপার জেরোনিমো রুলির জন্য অবশ্য চ্যালেঞ্জ। যখন ছিলেন রিয়াল সোসিয়েদাদে, রোনালদো রিয়ালের হয়ে তার বিরুদ্ধে তিন ম্যাচে ছয় গোল করেছেন। ম্যানইউতে ফিরে এবার দারুণ ফর্মে রোনালদো। প্রিমিয়ার লিগে তিনটি ও চ্যাম্পিয়নস লিগে একটি গোল করেছেন। যদিও ইউরোপ সেরার প্রতিযোগিতায় ইয়াং বয়েসের বিপক্ষে ইউনাইটেডের হার ঠেকাতে তা যথেষ্ট ছিল না।