খেলাধুলা

৯০ মিনিটের পর জয়সূচক গোলের রেকর্ড ছুঁলেন রোনালদো

ভিয়ারিয়ালের বিপক্ষে একাদশ ঘোষণার পরপর ক্রিস্টিয়ানো রোনালদো নাম লিখেন রেকর্ড বইয়ে। ইকার ক্যাসিয়াসকে টপকে এখন তিনিই চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার। ম্যানইউ ফরোয়ার্ড শুরুর মতো ম্যাচ শেষও করেছেন আরেকটি রেকর্ড ছুঁয়ে।

৯০ মিনিটের পর চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি জয়সূচক গোল করে এখন রোনালদো সাবেক ম্যানসিটি তারকা সার্জিও আগুয়েরোর পাশে। এ নিয়ে তৃতীয়বার এই কীর্তি গড়লেন ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড।

৯৫তম মিনিটে জেসি লিনগার্ড গোলমুখের সামনে গিয়েও প্রতিপক্ষ গোলকিপার ও দুই ডিফেন্ডারের চ্যালেঞ্জের মুখে ডানদিকে বল বাড়ান রোনালদোর দিকে। সিআরসেভেন ছোট বক্সের বাইরে থেকে ডানপায়ে আড়াআড়ি শট নেন লক্ষ্যে। গোলকিপারের বাঁ হাতে লেগে বল জড়ায় জালে। তাতে ২-১ গোলে এই আসরে প্রথম জয় পায় ম্যানইউ।

এছাড়া ইউরোপিয়ান প্রতিযোগিতায় ম্যানইউর দ্বিতীয় বয়স্ক খেলোয়াড় হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে গোলের কীর্তি গড়লেন ৩৬ বছর ২৩৬ দিন বয়সী রোনালদো। ১৯৯৩ সালে গ্যালাতাসারেইর বিপক্ষে ব্রায়ান রবসন ৩৬ বছর ২৮২ দিনে গোল করেছিলেন।

২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রথম মেয়াদে দুর্দান্ত সময় কাটানো রোনালদো এবার উড়ছেন। চ্যাম্পিয়নস লিগের দুই ম্যাচেই গোল করলেন তিনি। সব মিলিয়ে এই মৌসুমে রেড ডেভিলদের হয়ে ৫ ম্যাচে পাঁচ গোল তার।