খেলাধুলা

নির্ধারিত সময়ে ওমান যাচ্ছে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আজ রাতেই ওমান যাচ্ছে বাংলাদেশ। নির্ধারিত সময় ১০টা ৪৫ মিনিটের ফ্লাইটেই উড়াল দেবেন মাহমুদউল্লাহ, মুশফিকরা। 

উত্তর আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে ওমানে মাস্কট বিমানবন্দরের সব ফ্লাইটের সূচি বদল করা হয়েছে। ১৩ ঘণ্টার সব ফ্লাইটের সূচি বদল করেছে তাদের বিমানবন্দর কর্তৃপক্ষ। এই ১৩ ঘণ্টায় অবশ্য বাংলাদেশ জাতীয় দলকে বহনকারী ফ্লাইট ছিল না। তবুও নির্ধারিত সময়ে দল যাবে কি না তা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। 

সন্ধ্যা ৭টার পর বিসিবির লজিস্টিক বিভাগ ও বিমান বাংলাদেশ কর্মকর্তা রাইজিংবিডিকে নিশ্চিত করেছে, নির্ধারিত সময়েই ওমান যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। 

তবে দল সরাসরি ওমানের রাজধানী মাস্কট যাবে নাকি সালালাহ যাবে তা নিয়ে বিভ্রান্তি রয়েছে। চরম বৈরি আবহাওয়ার কারণে মাস্কট আন্তর্জাতিক বিমানবন্দরে আসা-যাওযার সব ফ্লাইট স্থগিত করে পুননির্ধারণ করা হয়েছে। মাস্কটগামী ফ্লাইটগুলিকে সালালাহ আন্তর্জাতিক বিমানবন্দরে ডাইভার্ট করা হয়েছে। তবে বাংলাদেশ দল যাচ্ছে রাতের ফ্লাইটে।

এর আগে পরিস্থিতি ভালো হয়ে যাবে বলে আশা করছে কর্তৃপক্ষ। এজন্য মাস্কটেই বিমান অবতরণ করতে পারে বলে ধারণা করা যাচ্ছে। এখন পর্যন্ত আগের পরিকল্পনাতেই স্থির আছে। 

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দুই সপ্তাহ আগে ওমানে যাচ্ছে মাহমুদউল্লাহরা। চার দিনের অনুশীলনের পর দল যাবে আরব আমিরাতে। সেখানে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচের পর আবার ওমানে ফিরবে দল। ওমানে প্রথম রাউন্ডে বাংলাদেশ দল খেলবে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। এই পর্ব টপকে লাল-সবুজ জার্সিধারীদের যেতে হবে আরব আমিরাতের সুপার-১২ রাউন্ডে।