খেলাধুলা

জুলাইয়ে পিএসজি ছাড়তে চেয়েছিলেন এমবাপ্পে

এই মৌসুমের দলবদলের বাজারে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সমান আলো কেড়েছেন কিলিয়ান এমবাপ্পে। চুক্তি নিয়ে অনিশ্চিত পরিস্থিতির মধ্যে রিয়াল মাদ্রিদের কয়েক দফা প্রস্তাব পেয়েও তাকে ছাড়েনি প্যারিস সেন্ট জার্মেই। এই প্রসঙ্গে মাসখানেক ধরে চুপ থাকলেও এবার মুখ খুললেন ফরাসি ফরোয়ার্ড।

এমবাপ্পে নিশ্চিত করলেন, জুলাইতে চলে যাওয়ার ইচ্ছা পোষণ করেছিলেন তিনি এবং তা পিএসজি কর্তৃপক্ষকেও জানান। এই মৌসুমেই শেষ হচ্ছে তার চুক্তি। প্যারিস ক্লাব তার সঙ্গে চুক্তি নবায়ন না করলে ফ্রি এজেন্ট হবেন আগামী জুলাই থেকে। এর আগে জানুয়ারি থেকেই তিনি চাইলে অন্য ক্লাবের সঙ্গে চুক্তি করে ফেলতে পারবেন।

এমবাপ্পেকে পাওয়ার দৌড়ে নিশ্চিতভাবে এগিয়ে রিয়াল। সবশেষ তারা ২২ কোটি ডলারে তাকে কিনে নেওয়ার প্রস্তাব পিএসজিকে দিয়েছিল। ফরাসি জায়ান্টরা তাতে সায় দেয়নি। এমনকি এমবাপ্পে ক্লাব ছাড়তে চাওয়ার কথা জানালেও তাকে ধরে রেখেছে ফরাসি জায়ান্টরা।

অবশ্য পিএসজির কাছ থেকে বেশ কয়েক দফা চুক্তি নবায়নের প্রস্তাব পেয়েও তা ফিরিয়ে দেওয়ার যে গুঞ্জন, তা উড়িয়ে দিলেন এমবাপ্পে। আরএমসি স্পোর্টকে তিনি বলেছেন, ‘লোকেরা বলছিল আমি ছয় থেকে সাতটি চুক্তি বাড়ানোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলাম। আরও বলা হয় আমি নাকি লিওনার্দোর (স্পোর্টিং ডিরেক্টর) সঙ্গে আর কথা বলতে চাই না, এসব কথা একদমই সত্যি নয়।’

আগেভাগে ক্লাব ছাড়তে চাওয়ার কথা তাদের জানানোর কারণও বললেন এমবাপ্পে, ‘আমি চলে যেতে চাই, এটা বলার কারণ যেই মুহূর্ত থেকে আমি আর চুক্তির মেয়াদ বাড়াতে চাইনি, তখন থেকে চেয়েছিলাম যেন ক্লাব ট্রান্সফার ফি দিয়ে ভালো কারও সঙ্গে চুক্তি করতে পারে।’

ক্লাবের প্রতি ভালোবাসার কথা জানিয়ে বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড বললেন, “এই ক্লাব আমাকে অনেক কিছু দিয়েছে, আমি সবসময় খুশি, যে চার বছর এখানে পার করেছি এবং এখনও। আমি আগেভাগে জানিয়েছি যেন ক্লাব ব্যবস্থা নিতে পারে। তাদের প্রতি আমার সম্মানবোধ থেকে আমি বলেছিলাম, ‘আমি চলে যাই, এটা যদি আপনারা না চান তাহলে আমি থাকব।’”