খেলাধুলা

ছিটকে গেলেন মাকসুদ, ডাক পেলেন মালিক  

পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার এক দিন না যেতেই ছিটকে গেলেন শোয়েব মাকসুদ। লোয়ার ব্যাক (মেরুদণ্ড) ইনজুরির কারণে বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ হয়ে যায় তার। মাকসুদের পরিবর্তে দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক। 

শনিবার (৯ অক্টোবর) এমআরআই স্ক্যানে ব্যর্থ হওয়ার পরই মাকসুদের না থাকার বিষয়টি নিশ্চিত হয়। এর আগে গতকাল ঘোষিত চূড়ান্ত দলে মাকসুদের বিষয়ে এমআরই স্ক্যানের বিষয়টি উল্লেখ ছিল। এরপরেই মালিকের নাম ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

৩৪ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান মাকসুদ গত ৬ অক্টোবর  ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের খেলায় ইনজুরিতে পড়েন। তার অনুপস্থিতি পাকিস্তান দলের জন্য একটি বড় ধাক্কা। ২০২০ থেকে এখন পর্যন্ত (৫০০ রান ও ২০ ইনিংস খেলা ব্যাটসম্যানদের মধ্যে) পাকিস্তানের মধ্যে সর্বোচ্চ স্ট্রাইকরেটধারী ব্যাটসম্যান। আর বিশ্বের মধ্যে নবম।  

গতকালের ঘোষিত চূড়ান্ত দলে জায়গা করে নিয়েছেন অধিনায়ক সরফরাজ আহমেদ। এছাড়া আছেন হায়দার আলী ও ফখর জামান। সরফরাজ-হায়দারকে নেওয়া হয়েছে আজম খান ও মোহাম্মদ হাসনাইনের পরিবর্তে। আজম-হাসনাইনের জায়গা হয়নি রিজার্ভ সদস্য হিসেবেও। আগের ঘোষিত দলে ফখর রিজার্ভ সদস্য হিসেবে ছিলেন, এবার চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন খুশদিল শাহর পরিবর্তে। খুশদিলকে রাখা হয়েছে রিজার্ভ সদস্য হিসেবে।

বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। 

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম, শাদাব খান, মোহাম্মদ রিজওয়ান, আসিফ আলী, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম ও হায়দার আলী।

রিজার্ভ: উসমান কাদির, শাহনেওয়াজ দাহানি, খুশদিল শাহ।