খেলাধুলা

শরিফউল্লাহর পাঁচ উইকেট, প্রথম দিনই ব্যাকফুটে রাজশাহী

বল হাতে আবারো পাঁচ উইকেট পেলেন স্পিনার শরিফউল্লাহ। জাতীয় লিগের ২৩তম আসরের প্রথম রাউন্ডে বল হাতে দ্যুতি ছড়িয়েছিলেন এ স্পিনার। এবার দ্বিতীয় রাউন্ডে প্রথম ইনিংসে পাঁচ উইকেট পেলেন তিনি। তার দ্যুতিময় বোলিংয়ে দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনই অলআউট হয়েছে রাজশাহী বিভাগ।

টস জিতে ব্যাটিং করতে নেমে রাজশাহী বিভাগ করেছে ২৫২ রান। জবাবে ৫ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় ঢাকা মেট্রো। কোনো উইকেট না হারিয়ে তাদের সংগ্রহ ৩ রান। কক্সবাজার স্টেডিয়ামে রাজশাহীর ব্যাটিংয়ের শুরুটা ভালো ছিল না। শুরুতেই আবু হায়দারের বলে সাজঘরে ফেরেন জহুরুল ইসলাম অমি (২)। এরপর তানজিদ হাসান তামিম ও নাজমুল হোসেন শান্ত ১১৪ রানের জুটি বেঁধে ধাক্কা সামলে নেন। দুজনই তুলে নেন ফিফটি। কিন্তু ইনিংস বড় করতে পারেননি।

তানজিদ ৭৭ রানে ফেরেন আল-আমিন জুনিয়রের বলে। শান্ত ৬৭ রানে এলবিডব্লিউ হন রাকিবুল হাসানের বলে। এরপর শরিফউল্লাহর ঘূর্ণিতে এলোমেলো রাজশাহী বিভাগ। রাজশাহীর ইনিংসের লেট মিডল ও লেট অর্ডার ব্যাটিংয়ে ধস নামান তিনি।

৭০ রানে ৫ উইকেট পেয়েছেন শরিফউল্লাহ। রকিবুল ৬৫ রানে নিয়েছেন ৩ উইকেট। ঢাকার অধিনায়ক সাদমান ও রাকিন ইনিংস শুরু করে অপরাজিত থাকেন। সাদমান ২ ও রাকিন ১ রান করেছেন। ২৪৯ রানে পিছিয়ে আছে ঢাকা মেট্রো।