খেলাধুলা

সাইফ-মজিদের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ঢাকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলবে বাংলাদেশ। এর আগে জাতীয় লিগ জাতীয় দলের ক্রিকেটারদের জন্য প্রস্তুতির মঞ্চ। দারুণ এক সেঞ্চুরিতে নিজের প্রস্তুতি সারলেন সাইফ হাসান। প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি পেয়েছেন ঢাকা বিভাগের অধিনায়ক। সেঞ্চুরি পেয়েছেন ওপেনার আব্দুল মজিদও।

প্রথম শ্রেণির ক্রিকেটে তার ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরিতে ঢাকা বিভাগ বড় সংগ্রহের পথে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুর বিভাগের বিপক্ষে ৩ উইকেটে ২৯৩ রান তুলেছে ঢাকা বিভাগ। সাইফ হাসান ১০২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। তার সঙ্গে আছেন ১৪ রান করা তাইবুর রহমান।

টস জিতে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮৬ রান পায় ঢাকা। রনি তালুকদার ৩৯ রানে আউট হলে ভাঙে এ জুটি। মাহমুদুল হাসানের বলে বোল্ড হন রনি। এরপর মজিদকে সঙ্গে নিয়ে ১১৮ রানের জুটি গড়েন সাইফ। তাতে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় ঢাকা।

সাইফ কিছুটা ধীর গতিতে এগোলেও মজিদ নিজের সহজাত খেলা খেলেছেন। তবে সেঞ্চুরির পর ইনিংস বড় করতে পারেননি। ১১৮ বলে ১০ চার ও ৩ ছক্কায় ১১০ রান করেন। চারে নামা রাকিবুল হাসান ১৯ রানের বেশি করতে পারেননি। তাতে ঢাকার খুব একটা সমস্যা হয়নি। সাইফের অপরাজিত ১০২ রানে বড় সংগ্রহ পেয়েছে তারা। ১৮৫ বলে ৮ চার ও ২ ছক্কা ইনিংসটি সাজান তিনি।