খেলাধুলা

এনামুলের ফিফটি, রান পাননি মিঠুন-মিরাজ

জাতীয় লিগের ২৩তম আসরের দ্বিতীয় রাউন্ডে প্রথম দিন ফিফটি পেয়েছেন এনামুল হক বিজয়। রান পাননি মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ। ইমরুল কায়েসের শুরুটা ভালো হলেও স্কোর বড় করতে পারেননি। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে সিলেট বিভাগের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৯৬ রানে গুটিয়ে যায় খুলনা। সিলেটের ব্যাটিংয়ের শুরুটাও ভালো হয়নি। ৩ উইকেট হারিয়ে ৩০ রান তুলে দিন শেষ করেছে তারা।

খুলনা ইনিংসের শুরুতেই হারায় ইমরানউজ্জামানের উইকেট। ১৪ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি। এরপর বিজয় ও ইমরুলের ৬৬ রানের জুটিতে ধাক্কা সামলে নেয় খুলনা। কিন্তু তাদের বিদায়ের পর ব্যাটিং অর্ডারে ধস নামে। বিজয় ফিফটির পর ৫৫ রানে আউট হন। ইমরুল ৩১ রানের বেশি করতে পারেনি। এরপর তুষার ইমরান (১), মিঠুন (৬) ও মিরাজ (১) দ্রুত আউট হন। 

লেট অর্ডারে জিয়াউর রহমানের ৩৯ ও নাহিদুল ইসলামের ২৮ রানে খুলনার রান কোনো মতে দুইশর কাছাকাছি যায়। ১৯ রানে অপরাজিত থাকেন রায়হান উদ্দিন। বল হাতে সিলেটের সেরা রেজাউর রহমান রাজা। ডানহাতি পেসার পেয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট পেয়েছেন ইবাদত, তানজিম হাসান ও এনামুল হক জুনিয়র। 

ব্যাটিংয়ে নেমে সিলেটের টপ অর্ডার ভালো করেনি। ইমতিয়াজ (২), গালিব (১৩) ও অমিত (৪) দ্রুত সাজঘরে ফেরেন। জাকির হাসান ১২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। তার নতুন সঙ্গী সাকিব রানের খাতা খুলতে পারেননি। এখনও ১৬৬ রানে পিছিয়ে সিলেট বিভাগ।