খেলাধুলা

বিশ্বকাপ শেষ ফার্গুসনের

বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল নিউ জিল্যান্ড। পেশিতে চিড় ধরায় বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন লকি ফার্গুসন। দলে তার স্থলাভিষিক্ত হয়েছেন আরেক ডানহাতি পেসার অ্যাডাম মিলনে।

মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে শারজার মাঠে নেমেছে নিউ জিল্যান্ড। টস হেরে ব্যাটিং করছে তারা। মাঠে নামার ৩০ মিনিট আগে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠায় নিউ জিল্যান্ড ক্রিকেট। তাতে বলা হয়, ইনজুরিরর কারণে বিশ্বকাপ শেষ ফার্গুসনের।

তারা বলেছে, ‘লকি ফার্গুসনের ডানপায়ের পেশিতে চোট ধরা পড়েছে। এমআরআই স্ক্যানে চিড় ধরা পড়েছে, যা দ্বিতীয় গ্রেডের ইনজুরি। তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে তার সুস্থ হতে।’ বিশ্বকাপের আগে দারুণ ফর্মে ছিলেন ফার্গুসন। আইপিএলে ১৩ ম্যাচে ২৪ উইকেট নেন কলকাতা নাইট রাইডার্স পেসার। দলকে ফাইনালে তোলার পথে আমিরাত পর্বে ৮ ম্যাচে ১৩ উইকেট শিকার করেন।

নিউ জিল্যান্ডকে ১৩ দিনে সুপার টুয়েলভের পাঁচটি ম্যাচ খেলতে হবে। ফলে ফার্গুসনকে কোনোভাবেই পাবে না তারা। দলের কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘টুর্নামেন্টের আগে এমনটা ঘটা লকির জন্য সত্যিই দুর্ভাগ্যজনক এবং পুরো দল এখন সত্যিই তাকে মিস করছে। তবে আমরা ভাগ্যবান যে আমাদের দলে তার রিপ্লেসমেন্ট আছে। অ্যাডাম মিলনে দুই সপ্তাহ আমাদের সঙ্গে অনুশীলন করছে।’

মিলনে শুরু থেকেই নিউ জিল্যান্ড দলের সঙ্গে আছেন। এখন আইসিসির অনুমোদনের অপেক্ষায় তারা।