খেলাধুলা

টুর্নামেন্ট সেরার পুরস্কার পেলেন ডেভিড ওয়ার্নার

অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে পর্দা নামলো টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের। নিউ জিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে অজিরা। ফাইনালে ৩৮ বলে ৫৩ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়ার জয়ে দারুণ অবদান রাখেন ডেভিড ওয়ার্নার। মিচেল মার্শের দিনে তিনি ম্যাচসেরা না হলেও পেয়েছেন আরও বড় পুরস্কার। হয়েছেন টুর্নামেন্ট সেরা।

এবারের বিশ্বকাপে তিনি ৭ ম্যাচে মাঠে নেমে ৪৮.১৬ গড়ে ও ১৪৬ স্ট্রাইক রেটে ২৮৯ রান করেছেন। যা এবারের বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান। ২৮৯ রানের মধ্যে তিনটি হাফ সেঞ্চুরি ছিল তার।

টুর্নামেন্ট সেরার পুরস্কার নিতে এসে ওয়ার্নার বলেন, ‘খুবই ভালো বোধ করছি। প্রস্তুতি ম্যাচে মিডল অর্ডারে খুব বেশি সময় পাইনি ব্যাট করার। তবে আমার জন্য এবারের বিশ্বকাপ ছিল বেসিকে ফিরে যাওয়ার। সিনথেটিক উইকেটে থিতু হয়ে পড়ে থেকে কিছু বল মারার প্রাণপণ চেষ্টা করা।’

এর আগে ভারতের বিরাট কোহলি ২০১৪ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছিলেন।

ডেভিড ওয়ার্নার ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছিলেন। যদিও সেবার অস্ট্রেলিয়া হেরেছিল ইংল্যান্ডের কাছে। তবে ওয়ার্নার সেবার না পারলেও এবার পেরেছেন। এখন তিনি অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা খেলোয়াড়।