খেলাধুলা

ষষ্ঠ মার্সেল কাপ শরীরগঠন প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ষষ্ঠ মার্সেল কাপ সিনিয়র পুরুষ শরীরগঠন প্রতিযোগিতা-২০২১।’ এ নিয়ে ষষ্ঠবারের মতো এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে ওয়ালটন গ্রুপ।

অর্ধশতাধিক ক্লাব, সংস্থা ও জিমনেসিয়ামের প্রায় ২০০ জন বডিবিল্ডার নিয়ে এনএসসি টাওয়ারের শহীদ শেখ কামাল মিলনায়তনে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৫ নভেম্বর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ সোমবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ মো. নজরুল ইসলামসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয় দেশের বিভিন্ন ক্লাব, সংস্থা ও জিমনেসিয়ামের প্রায় ২০০ জন বডিবিল্ডার ছয়টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রতিযোগিতার ওজন শ্রেণিগুলো হল- ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। প্রতিটি ওজন শ্রেণির প্রথম থেকে ষষ্ঠ স্থান অর্জকারীদের মেডেল, সনদপত্র দেওয়া হবে। পাশাপাশি প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারকারীদের জন্য থাকছে অর্থ পুরস্কার। দলগতভাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সঙ্গে বরাবরই আমরা ওয়ালটন গ্রুপ সম্পৃক্ত হচ্ছি। এর আগে মার্সেলের ব্যানারে অনুষ্ঠিত হয়েছে পাঁচটি মার্সেল কাপ শরীরগঠন প্রতিযোগিতা। এবারও মার্সেলের ব্যানারে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এই প্রতিযোগিতা। আমরা ওয়ালটন পরিবার বিশ্বাস করি সুস্থ্য দেহে সুস্থ্য মন থাকে। আর শরীর সুস্থ্য রাখতে শরীরগঠনের ভূমিকা অনেক। তাছাড়া মাদকমুক্ত সমাজ গঠনে শরীরগঠনের ভূমিকা অনস্বীকার্য। বাংলাদেশের তরুণ সমাজকে শরীরগঠনে উৎসাহিত করার মাধ্যমে তাদেরকে মাদক ও অন্যান্য খারাপ প্রবৃত্তি থেকে দূরে সরিয়ে আনা সম্ভব। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

মো. নজরুল ইসলাম বলেন, ‘ওয়ালটন গ্রুপ সব সময় আমাদের পাশে থাকায় তাদের ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ওয়ালটন গ্রুপ আমাদের পাশে না থাকলে এই ধরনের প্রতিযোগিতা চালিয়ে নেওয়া সম্ভব হতো না। আশা করবো ভবিষ্যতেও তাদেরকে এভাবে আমরা পাশে পাবো।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা ও এটিএন নিউজ। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।