খেলাধুলা

ফরহাদের ১ রানের আক্ষেপ, রুয়েলের ৫ উইকেট

জাতীয় লিগে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি হয়নি রাজশাহী বিভাগের ফরহাদ রেজার। বরিশাল বিভাগের বিপক্ষে শেষ রাউন্ডের তৃতীয় দিন তিনি সেঞ্চুরি খুব কাছে গিয়েও হতাশ হয়েছেন। এদিকে ফরহাদের প্রতিপক্ষ পেসার রুয়েল মিয়া একাই নিয়েছেন ৫ উইকেট।

মঙ্গলবার (২৩ নভেম্বর) তৃতীয় দিন প্রথম ইনিংসে ৪২১ রানে থামে রাজশাহী। বরিশালের ৩৩৩ রানের বিপরীতে খেলতে নেমে পদ্মাপাড়ের দলটি ৮৮ রানের লিড দিয়ে ক্ষান্ত হয়। সর্বোচ্চ ৯৯ রান আসে ফরহাদের ব্যাট থেকে। এ ছাড়া হাফ সেঞ্চুরি করেছেন জুনায়েদ সিদ্দিকী, অধিনায়ক ফরহাদ হোসেন ও প্রীতম কুমার।

এই চার হাফ সেঞ্চুরিতে ভর করে বিশাল রান করে রাজশাহী। অভিষেক মিত্র ১৭ রানে আউট হলে ভাঙে ৫৫ রানের ওপেনিং জুটি। আরেক ওপেনার তানজীদ হাসান থামেন ৪০ রানে। তিন নম্বরে নেমে জুনায়েদ খেলেন ৭১ রানের ইনিংস। সেঞ্চুরির পথে এগোতে থাকলেও রুয়েলের শিকার হয়ে ফেরেন সাজঘরে। চারে ব্যাট করা মোহাইমিনুল করেন ৩৫ রান।

এরপরের তিন ব্যাটসম্যানই তুলে নেন হাফ সেঞ্চুরি। অল্পের জন্য সেঞ্চুরি পাননি ফরহাদ। ৮৪ বলে ৯টি চারের মারে ৫২ রান করেন অধিনায়ক ফরহাদ। ১০টি চারে ১০২ বলে ৬৭ রান করেন প্রীতম। আর ফরহাদ ৯৯ রান করেন  ১০টি চার ও ৬টি ছয়ের মারে। সেঞ্চুরি থেকে ১ রান দূরে থাকতে রুয়েলের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ফরহাদ।

বরিশালের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন রুয়েল। ১৮ ওভারে ১২০ রান দিয়ে তিনি এই উইকেটগুলো নেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এই নিয়ে তৃতীয়বারের মতো পঞ্চম উইকেট শিকার করেন এই পেসার। এ ছাড়া ৩ উইকেট নেন তানভীর ইসলাম। কাল চতুর্থ ও শেষ দিন ৮৮ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামবে বরিশাল।