খেলাধুলা

অ্যাশেজের প্রথম টেস্টে নেই অ্যান্ডারসন

ব্রিসবেনের গ্যাবায় বুধবার (৮ ডিসেম্বর) থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজের প্রথম টেস্টে খেলবেন না জেমস অ্যান্ডারসন। ৩৯ বছর বয়সী পেস বোলারকের প্রাণবন্ত রাখতে এই সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট।

প্রথম ম্যাচের মাত্র চার দিন পর অ্যাডিলেডে গোলাপি বলের টেস্টের জন্য অ্যান্ডারসনকে প্রস্তুত রাখতে চায় তারা। ইসিবি এক বিবৃতি দিয়েছে, ‘জিমি খেলার জন্য ফিট, তার কোনো ইনজুরি নেই। ছয় সপ্তাহে পাঁচ টেস্ট সামনে রেখে অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টের জন্য তাকে প্রস্তুত রাখার পরিকল্পনা ছিল।’

২০১৯ অ্যাশেজে এজবাস্টনে প্রথম টেস্টে মাত্র চার ওভার বল করেছিলেন অ্যান্ডারসন। তারপর কাফ সমস্যায় টেস্ট সিরিজ শেষ হয়ে যায় তার।

অস্ট্রেলিয়ায় অ্যান্ডারসনের পকেটে গেছে ৬০ উইকেট, গড় ৩৫.৪৩ রান। ২০১০-১১ মৌসুমে অস্ট্রেলিয়ায় ইংল্যান্ডের শেষ সিরিজ জয়ে ২৬.০৪ গড়ে ২৪ উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ২০১৭-১৮ অ্যাশেজ হয়েছিল অস্ট্রেলিয়ায়। সেবারও ২৭.৮২ গড়ে ১৭ উইকেট নিয়ে ইংল্যান্ডের শীর্ষ বোলার ছিলেন।

প্রথম টেস্টে বিশ্রাম পাওয়ায় একটি বিরল রেকর্ড হলো না অ্যান্ডারসনের। কোর্টনি ওয়ালশ ও ড্যানিয়েল ভেট্টরির পর সফরকারী দলের তৃতীয় খেলোয়াড় হিসেবে গ্যাবায় পাঁচটি টেস্ট খেলতেন তিনি। অ্যান্ডারসনের অনুপস্থিতিতে দলের দুই পেস বোলার ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রডকে দায়িত্ব নিতে হবে।