খেলাধুলা

শেষ ম্যাচে হারলো ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের শেষ ম্যাচে ম্যানচেস্টার সিটি হেরে গেছে। মঙ্গলবার রাতে দর্শকশূন্য মাঠে তাদের ২-১ গোলে হারিয়ে দিয়েছে লাইপজিগ। চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়া জার্মান ক্লাবটি এই জয়ে জায়গা করে নিয়েছে উয়েফা ইউরোপা লিগে।

ঘরের মাঠ রেডবুল অ্যারেনায় ম্যাচের ২৪ মিনিটেই এগিয়ে যায় লাইপজিগ। এ সময় তাদের হাঙ্গেরিয়ান মিডফিল্ডার ডমিনিক সোবোজলাই গোল করে এগিয়ে নেন দলকে। প্রথমার্ধের শুরুতে তার করা গোলে ভর করে এগিয়ে থেকে বিরতিতে যায় লাইপজিগ।

বিরতি থেকে ফিরে ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জার্মান বুন্দেসলিগার দলটি। এ সময় আন্দ্রেয়া সিলভা গোল করেন। অবশ্য রিয়াদ মাহরেজ গোল করে ব্যবধান কমান। কিন্তু ৮২ মিনিটে ধাক্কা খায় ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। এ সময় সিলভাকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন সিটির কাইল ওয়াকার। বাকি সময় দশজন নিয়েই খেলতে হয় তাদের।

অবশ্য এরপর আর কোনো গোল হজম করেনি স্কাই ব্লুজরা। কিন্তু হারও এড়াতে পারেনি। ২-১ ব্যবধানে হেরে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্ব শেষ করে পেপ গার্দিওলার শিষ্যরা।

লাইপজিগের কাছে হারলেও ৬ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠেছে ম্যানসিটি। ১১ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ রানার্স-আপ হয়ে তাদের সঙ্গী হয়েছে পিএসজি। অপর ম্যাচে মেসি ও এমবাপের জোড়া গোলে ভর করে তারা ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ক্লাব বুর্গেকে।