খেলাধুলা

ইন্টার মিলানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন রিয়াল

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের খেলা জয় দিয়ে শেষ করেছে রিয়াল মাদ্রিদ। শেষ ম্যাচে মঙ্গলবার দিবাগত রাতে ঘরের মাঠে তারা ২-০ গোলে হারিয়েছে ইন্টার মিলানকে।

এই জয়ে ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে গ্রুপপর্বের ম্যাচ শেষ করলো লস ব্লাঙ্কোসরা। ৬ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ইন্টার মিলানের সংগ্রহ ১০ পয়েন্ট। গ্রুপ রানার্স-আপ হয়ে তারাও শেষ করেছে গ্রুপপর্ব।

এই ম্যাচে ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হতো রিয়াল। অন্যদিকে রিয়ালকে হারিয়ে ইন্টার মিলানের সামনে সুযোগ ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। কিন্তু রিয়ালের মাঠে সুবিধা করতে পারেনি তারা। ম্যাচের ১৭ মিনিটে টনি ক্রুসের গোলে পিছিয়ে পড়ে ইতালির ক্লাবটি। এটা ছিল চলতি মৌসুমে ইউরোপ সেরার প্রতিযোগিতায় জার্মান তারকা ক্রুসের দ্বিতীয় গোল। আর ৭৯ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নামা মার্কো আসেনসিও গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

তার আগে ৬৪ মিনিটে অবশ্য দশজনের দলে পরিণত হয় ইন্টার। এ সময় রিয়ালের এদার মিলিতাও এর সঙ্গে ধাক্কা খেয়ে তাদের নিকোলা বারেলা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। বাকি সময় দশজন নিয়ে খেলে রিয়ালের ওপর খুব একটা চাপ তৈরি করতে পারেনি তারা।