খেলাধুলা

শুভাগতর জোড়া সেঞ্চুরিতে ওয়ালটন সেন্ট্রাল চ্যাম্পিয়ন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ট্রফি জিততে লক্ষ্য ছিল ২১৮ রানের। কিন্তু শেষ দিন ৬৮ রানে ৬ উইকেট হারিয়ে ঝুঁকির মুখে পড়ে ওয়ালটন সেন্ট্রাল জোনের জয়ের স্বপ্ন। খাদের কিনারে থাকা দলকে টেনে তোলেন শুভাগত হোম। জাকের আলী অনিককে নিয়ে দুর্দান্ত প্রতিরোধ গড়েন ওয়ালটন সেন্ট্রালের অধিনায়ক। প্রথম ইনিংসে করেছিলেন ১১৬ রান, দ্বিতীয় ইনিংসেও করলেন সেঞ্চুরি। আর ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়লেন তিনি। 

৬১তম ওভারে রিশাদ হোসেনকে চার মেরে তিন অঙ্ক ছোঁন শুভাগত। ১১২ বল খেলেছেন সেঞ্চুরি করতে। দ্বিতীয় সেশনে জাকেরের সঙ্গে শুভাগতর ১৫৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে ফাইনালে সাউথ জোনকে ৪ উইকেটে হারাল ওয়ালটন সেন্ট্রাল। ৬৪তম ওভারে আসে জয়সূচক রান, জাকের মারেন বাউন্ডারি। তিনি অপরাজিত ছিলেন ৪১ রানে। আর শুভাগত ১১৪ রানে টিকে ছিলেন, ১২১ বলে ১৩ চার ও ২ ছয় মারেন ওয়ালটন সেন্ট্রাল অধিনায়ক। 

ওয়ালটন সেন্ট্রাল জোন: দ্বিতীয় ইনিংস ২২১/৬ ও প্রথম ইনিংস- ৪৩৮/১০

বিসিবি সাউথ জোন: দ্বিতীয় ইনিংস ২৬৮/১০ ও প্রথম ইনিংস- ৩৮৭/১০

ফল: ওয়ালটন সেন্ট্রাল ৪ উইকেটে জয়ী।

শুভাগত-জাকেরের প্রতিরোধে জমে উঠেছে ট্রফির লড়াই

দিনের শুরুতে দ্রুত তিন উইকেট চলে গেলে বিপদে পড়ে ওয়ালটন সেন্ট্রাল জোন। এর পরেই অধিনায়ক শুভাগত হোম চৌধুরী ও জাকের আলী প্রতিরোধ গড়ে তুলেন। দুজনের প্রতিরোধে ফাইনালের লড়াই জমে উঠেছে। জুটি গড়েছেন ৬০ রানের। প্রথম সেশন শেষে ওয়ালটনের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ১২৮। ওয়ালটনের জয়ের জন্য প্রয়োজন আর মাত্র ৯০ রান। আর বিসিবি সাউথ জোনের প্রয়োজন ৪ উইকেট। হাতে আছে দুই সেশন। শুভাগত ৪৭ ও অনিক ১৬ রানে অপরাজিত আছেন।   

লাইভ স্কোর দেখুন....

দিনের শুরুতে সৌম্যকে হারিয়ে চাপে ওয়ালটন

বিসিবি সাউথ জোনের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালের চতুর্থ দিন শেষে চাপে ছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। ক্রিজে ভরসা হয়ে ছিলেন সৌম্য সরকার (৮) ও সালমান হোসেন ইমন (৫)। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) পঞ্চম ও শেষ দিন সৌম্য আউট হয়ে যাওয়ায় আরও চাপ বাড়ে দুই বারের চ্যাম্পিয়নদের। মেহেদী হাসান রানার বলে এলবিডব্লিউ হন সৌম্য, আজ কোনো রানই করতে পারেননি তিনি। ৮ রানে দিন শুরু করেছিলেন, এই ৮ রানেই থামেন সৌম্য।  সাউথ জোনকে হারিয়ে ট্রফি জিততে হলে আজ দিনে ওয়ালটনকে পাড়ি দিতে হবে কঠিন পথ। জয়ের জন্য এখনো প্রয়োজন ১৭১ রান। 

চতুর্থ দিন শেষে ১৯২ রান পিছিয়ে ওয়ালটন

দ্বিতীয় ইনিংসে ২১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়ালটন সেন্ট্রাল জোনের। ২০ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। নাসুম আহমেদকে টানা দুই ওভারে দুটি উইকেট দিয়েছে দলটি। পঞ্চম ওভারে মোহাম্মদ মিঠুন বিদায় নেন ৭ রান করে। প্রথম ইনিংসের ডাবল সেঞ্চুরিয়ানকে মাঠছাড়া করেন ফরহাদ রেজা। পরের ওভারে আব্দুল মাজিদ ৫ রানে নাসুমের শিকার হন। সাউথ জোনের স্পিনার তার পরের ওভারে হাসান মুরাদকে (১) বিদায় করেন। এরপর সৌম্য সরকার (৮) ও সালমান হোসেন ইমন (৫) দিন শেষ করেন। ৩ উইকেটে ২৬ রানে চতুর্থ দিনের খেলা শেষ করেছে ওয়ালটন সেন্ট্রাল। শেষ দিনে প্রয়োজন ১৯২ রান।