খেলাধুলা

প্রতিশোধের ম্যাচে তিন পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে ঢাকা 

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা পর্বের শেষ দিন সিলেটের বিপক্ষে হেরে কোণঠাসায় মিনিস্টার ঢাকা। ঘুরে দাঁড়ানোর মিশনে চট্টগ্রাম পর্বেও তাদের প্রথম প্রতিপক্ষ সেই সিলেট সানরাইজার্স। হারের প্রতিশোধের ম্যাচে তিন পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে ঢাকা। 

পরিবর্তন আছেন সিলেটের একাদশেও, তবে সেটা ইনজুরির সমস্যা। শুক্রবার (২৮ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ঢাকার একাদশ থেকে বাদ পড়েছেন জহুরুল ইসলাম ও হাসান মুরাদ। তাদের সঙ্গে করোনা আক্রান্ত হওয়ায় দলে জায়গা হয়নি লঙ্কান পেসার ইসুরু উদানার। এ তিনজনের জায়গায় সুযোগ পেয়েছেন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার ইমরান উজ জামান, কায়েস আহমেদ ও এবাদত হোসেন চৌধুরী।

ঢাকার বিপক্ষে জয় পাওয়ার পরও সিলেটের একাদশে এসেছে একটি পরিবর্তন। আল-আমিনের চোটে স্কোয়াডে ডাক পাওয়া পেসার আলাউদ্দিন বাবু জায়গা পেয়েছেন একাদশে। চোটের কারণে একাদশে জায়গা হয়নি আগের ম্যাচে সিলেটকে জেতানো স্পিনার নাজমুল ইসলাম অপু।

এখন পর্যন্ত সর্বোচ্চ ৪ ম্যাচ খেলে তিন হারে পয়েন্ট টেবিলে ঢাকার অবস্থান তলানিতে। টুর্নামেন্টে টিকে থাকার জন্য সিলেটের বিপক্ষে জয় অতি-গুরুত্বপূর্ণ। এদিকে সিলেট দুই ম্যাচ খেলে একটিতে হেরেছে আর একটিতে জিতেছে। 

মিনিস্টার ঢাকা

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ শেহজাদ, নাঈম শেখ, ইমরান উজ জামান, শুভাগত হোম চৌধুরী, আন্দ্রে রাসেল, এবাদত হোসেন চৌধুরী, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও কাইস আহমেদ।

সিলেট সানরাইজার্স

মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, আলাউদ্দিন বাবু, সোহাগ গাজী, সানজামুল ইসলাম, মুক্তার আলী, তাসকিন আহমেদ, লেন্ডল সিমন্স, কলিন ইনগ্রাম ও রবি বোপারা।