খেলাধুলা

বার্সেলোনার ‘দারুণ উন্নতি’ দেখে অভিভূত জাভি

ছয় গোল ও লাল কার্ডের রোমাঞ্চ ছড়িয়ে বার্সেলোনা রোববার লা লিগায় ৪-২ গোলে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারাল। এই জয়ে মাদ্রিদ ক্লাবকে দুই পয়েন্টে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের চারে উঠে গেছে কাতালানরা। এই ম্যাচের তাদের ‘দারুণ উন্নতি’ দেখে অভিভূত কোচ জাভি হার্নান্দেজ।

একে ‘আরেকটি জয়ের চেয়ে বেশি কিছু’ বলে অভিহিত করেছেন বার্সেলোনা কোচ। জোর্দি আলবা, গাভি ও রোনাল্ড আরাউজোর গোলে প্রথমার্ধ বার্সা শেষ করে ৩-১ গোলে এগিয়ে থেকে। বিরতির পর শুরুতে দানি আলভেজের গোলে ম্যাচ হাতের মুঠোয় নেয় তারা।

ম্যাচ শেষে দলের পারফরম্যান্স ও ফল নিয়ে জাভি বলেন, ‘ভক্ত, খেলোয়াড়, স্টাফ.... আমাদের সবার এই জয়ের দরকার ছিল। আমরা সেরা ছিলাম। এটা আরেকটি জয়ের চেয়ে অনেক বেশি কিছু।’

এই জয় বার্সেলোনার জন্য টার্নিং পয়েন্ট হতে পারে মনে করছেন জাভি, ‘এটা হতে পারে আমাদের জন্য টার্নিং পয়েন্ট। কিন্তু আমাদের মাটিতে পা রাখতে হবে এবং কাজ করে যেতে হবে। আমরা যেন থেমে না যাই। খেলার এই ধরন আমাদের ভালো ফল এনে দিবে। এই ম্যাচে আমরা দারুণ উন্নতি করেছি।’  

বার্সা লা লিগায় পরের ম্যাচ খেলবে এস্পানিওলের মাঠে। তারপর ইউরোপা লিগের শেষ ৩২ এ নাপোলিকে স্বাগত জানাবে। জাভির বিশ্বাস, একই পারফরম্যান্স বজায় রেখে সাফল্য পাবে বার্সেলোনা।

দিনের আরেক ম্যাচে মার্কো আসেনসিওর গোলে ১-০ তে গ্রানাডাকে হারিয়েছে লিগের শীর্ষ দল রিয়াল মাদ্রিদ।