খেলাধুলা

বিপিএলের রোল অব অনার

২৭ দিন, ৩৪ ম্যাচ পর পর্দা নামলো বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের। করোনাভাইরাসের কারণে এক বছরের বিরতির পর ছয় দল নিয়ে এবার মাঠে গড়ায় বিপিএল। শুক্রবার ফাইনালে ফরচুন বরিশালকে ১ রানে হারিয়ে অষ্টম বিপিএলের শিরোপা জিতলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

নতুন ফ্র্যাঞ্চাইজি নিয়ে গত ২১ জানুয়ারি টুর্নামেন্টের পর্দা উঠে। এর আগে গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হয় খেলোয়াড় ড্রাফট। যেখানে দল নির্বাচন করে ফ্র্যাঞ্চাইজিগুলো।

শক্তিতে ও নামে টুর্নামেন্টে হট ফেভারিট ছিল ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও মিনিস্টার ঢাকা। ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স টুর্নামেন্টের ফাইনাল খেললেও তামিম, মাহমুদউল্লাহ ও মাশরাফিদের ঢাকা হতাশ করেছে। সেরা চারও নিশ্চিত করতে পারেননি।

সিলেট সানরাইজার্স ও মিনিস্টার ঢাকা কোয়ালিফায়ারের আগেই বাদ পড়ে। কোয়ালিফায়ারে উঠে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। শেষ পর্যন্ত সব দলকে টপকে ফাইনাল উঠে বরিশাল ও কুমিল্লা। যেখানে শেষ হাসিটা হেসেছে ইমরুল কায়েসের কুমিল্লা। বিপিএলের তৃতীয় শিরোপা জিতলো তারা। বরিশাল এর আগে দুইবার ফাইনালে উঠলেও একবারও শিরোপা জিতেনি। এবারও তাদের লক্ষ্য পূরণ হয়নি।

এক নজরে বিপিএলের রোল অব অনার:

আসর চ্যাম্পিয়ন  রানার্সআপ প্রথম ঢাকা গ্ল্যাডিয়েটরস বরিশাল বার্নাস দ্বিতীয় ঢাকা গ্ল্যাডিয়েটরস চিটাগং কিংস তৃতীয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স বরিশাল বুলস চতুর্থ ঢাকা ডায়নামাইটস  রাজশাহী কিংস পঞ্চম রংপুর রাইডার্স ঢাকা ডায়নামাইটস ষষ্ঠ কুমিল্লা ভিক্টোরিয়ান্স ঢাকা ডায়নামাইটস সপ্তম রাজশাহী রয়্যালস খুলনা টাইগার্স অষ্টম কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফরচুন বরিশাল