খেলাধুলা

লিভারপুল ও চেলসি কোয়ার্টার ফাইনালে

ইংলিশ এফএ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে লিভারপুল ও চেলসি। বুধবার দিবাগত রাতে পঞ্চম রাউন্ডের ম্যাচে লিভারপুল ২-১ গোলে নরউইচ সিটিকে হারিয়ে শেষ আটে নাম লেখায়। আর চেলসি দ্বিতীয় সারির দল লুটন টাউনের বিপক্ষে ৩-২ ব্যবধানের কষ্টার্জিত জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

লিভারপুলের জাপানিজ ফুটবলার তাকুমি মিনামিনো ছিলেন জয়ের নায়ক। তিনি ম্যাচের ২৭ ও  ৩৯ মিনিটে জোড়া গোল করে অলরেডদের এগিয়ে নেন। ৭৬ মিনিটে নরউইচের লুকাস রাপ একটি গোল শোধ দেন। কিন্তু সেটি হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয়ে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে উঠে জার্গেন ক্লপের শিষ্যরা।

এদিকে পঞ্চম রাউন্ডের ম্যাচে চেলসির দারুণ পরীক্ষা নেয় দ্বিতীয় সারির দল লুটন টাউন। দুই-দুইবার তারা ব্লুজদের বিপক্ষে এগিয়েও যায়। কিন্তু শেষ পর্যন্ত এগিয়ে থাকতে পারেনি। পারেনি হার এড়াতে।

লুটনের রিচ বুর্কে ম্যাচের ২ মিনিটেই গোল করে এগিয়ে নেন দলকে। ২৭ মিনিটে চেলসির সাউল নিগুয়েজ গোল করে সমতা ফেরান। বিরতিতে যাওয়ার আগে হ্যারি করনিকের গোলে আবারও এগিয়ে যায় লুটন। ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতির পর ৬৮ মিনিটে টিমো ভের্নার গোল করে চেলসিকে সমতায় ফেরান। ৭৮ মিনিটে রোমেলু লুকাকুর গোল এগিয়ে নেয় চেলসিকে। শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে থমাস তুখলোর শিষ্যরা।